Zinedine Zidane: ফ্রান্স নয়, ব্রাজিলের কোচের দায়িত্ব পেতে চলেছেন জিদান: সূত্র

শেষমেশ সেলেকাওদের নতুন কোচ হিসেবে কাকে দেখা যাবে, উত্তরের জন্য অপেক্ষা করতে হবে কয়েক দিন।

Zinedine Zidane: ফ্রান্স নয়, ব্রাজিলের কোচের দায়িত্ব পেতে চলেছেন জিদান: সূত্র
ব্রাজিলের নতুন কোচ হতে চলেছেন জিদান!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2022 | 12:08 PM

রিও ডি জেনেইরো: কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) ফেভারিট হিসেবে নেমেছিল ব্রাজিল। কিন্তু লুকা মদ্রিচের ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়ে নেইমারের ব্রাজিলের হেক্সা মিশনের স্বপ্ন ভেঙে চুরমার হয়েছিল। বিশ্বকাপ থেকে ব্রাজিল (Brazil) বিদায় নেওয়ার পরই কোচের পদ থেকে সরে দাঁড়ান তিতে। ফলে আপাতত নতুন খোঁজের সন্ধানে রয়েছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। ফরাসি সংবাদমাধ্যমের সূত্রের খবর, নেইমারদের নতুন কোচ হতে পারেন, ১৯৯৮ সালের বিশ্বকাপের নায়ক জিনেদিন জিদান (Zinedine Zidane)। যদিও চলতি বছরের জুন মাসে জিদান জানিয়েছিলেন, তিনি ফ্রান্সকে কোচিং করাতে আগ্রহী। আপাতত চিত্রটা অন্যরকম। তিতের জায়গায় জিদানের আসার সম্ভাবনাই সবচেয়ে বেশি। ব্রাজিলের নতুন কোচ হওয়ার দৌড়ে জিদান ছাড়াও রয়েছেন আর্জেন্টাইন মার্সেলো গ্যালার্দো, মোরিসিও পোচেত্তিনো, থমাস তুচেল, রবার্তো মার্টিনেজ এবং রাফায়েল বেনিতেজ। শেষমেশ সেলেকাওদের নতুন কোচ হিসেবে কাকে দেখা যাবে, উত্তরের জন্য অপেক্ষা করতে হবে কয়েক দিন। আপাতত ব্রাজিলের নতুন কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে জিদান। বিস্তারিত জানুন TV9Bangla-র এই প্রতিবেদনে।

২০২০-২১ মরসুম শেষ হওয়ার পর, রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান। এর পর ইউরোপের নানা ক্লাবে তাঁর কোচ হওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল। তবে শেষ অবধি তিনি আর কোনও ক্লাবের হয়ে কোচিংয়ে ফেরেননি। বর্তমানে তিনি ফ্রি এজেন্ট। জিদান ব্রাজিলের কোচ হওয়ার অঙ্কে ছিলেন না। কারণ, তাঁর ইচ্ছে ছিল ফ্রান্সের কোচ হওয়ার। বিশ্বকাপের আগে থেকেই শোনা গিয়েছিল, বিশ্বকাপে ফ্রান্সের ফল যাই হোক না কেন দিদিয়ের দেঁশ কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন। আপাতত জানা গিয়েছে, ২০২৪ সাল অবধি কাতার বিশ্বকাপের রানার্স ফ্রান্সের কোচের পদে থাকতে চেয়েছেন দেঁশ। ফলে এখনই লেস ব্লুজদের কোচ হতে পারছেন না জিদান।

এরই মাঝে জানা গিয়েছে, ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের তাদের কোচ হিসেবে যেমন প্রার্থী চাইছেন, তার যোগ্যতা জিনেদিন জিদানের মধ্যে রয়েছে। ফলে সেলেকাওদের কোচ হওয়ার দৌড়ে তিনি যে এগিয়ে রয়েছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। প্রসঙ্গত, কোচ হিসেবে রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে সাহায্য করেছেন জিদান। পাশাপাশি জিদান রিয়াল মাদ্রিদকে দু’বার লা লিগা চ্যাম্পিয়নও করেছেন।