UEFA Champions League: বায়ার্নের কাছে হেরে শেষ ১৬ থেকে বিদায় মেসির পিএসজির

Bayern Munich vs PSG: শেষ আটে যাওয়ার জন্য দ্বিতীয় লেগে বায়ার্নকে তাদের ঘরের মাঠে হারাতে হত মেসি-এমবাপেদের। কিন্তু শেষ অবধি খালি হাতে ফিরতে হয়েছে পিএসজিকে।

UEFA Champions League: বায়ার্নের কাছে হেরে শেষ ১৬ থেকে বিদায় মেসির পিএসজির
UEFA Champions League: বায়ার্নের কাছে হেরে শেষ ১৬ থেকে বিদায় মেসির পিএসজির
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2023 | 10:33 AM

মিউনিখ: অ্যালিয়েঞ্জ এরিনায় বায়ার্ন মিউনিখের (Bayern Munich) কাছে হেরে লিওনেল মেসির পিএসজির (PSG) চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) যাত্রা শেষ হল। এই নিয়ে পরপর দু’বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ-১৬ থেকে বিদায় নিল পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলের প্রথম লেগে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ১-০ ব্যবধানে হেরেছিল পিএসজি। শেষ আটে যাওয়ার জন্য দ্বিতীয় লেগে বায়ার্নকে তাদের ঘরের মাঠে হারাতে হত মেসি-এমবাপেদের। কিন্তু শেষ অবধি খালি হাতে ফিরতে হয়েছে পিএসজিকে। বিস্তারিত জেনে নিন TV9Banglaর এই প্রতিবেদনে।

গোলশূন্য ড্র করলেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে যেত বায়ার্ন। পিএসজির বিরুদ্ধে বায়ার্নের ঘরের মাঠে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। তবে জার্মান জায়ান্টসরা গোলশূন্য অবস্থায় ম্যাচ শেষ করেনি। দ্বিতীয়ার্ধে বায়ার্ন দুই গোল করে। অন্যদিকে পিএসজি একটি বারের জন্যও গোলের মুখ খুলতে পারেনি। যার ফলে শেষ অবধি ২-০ ব্যবধানে জিতে শেষ আটে পৌঁছে গেল বায়ার্ন মিউনিখ। পিএসজির বিরুদ্ধে ৬১ মিনিটের মাথায় গোল করে বায়ার্নকে এগিয়ে দেন এরিক ম্যাক্সিম চুপো মোটিং। ৮৯ তম মিনিটের মাথায় সার্জ নাব্রি বায়ার্নের হয়ে দ্বিতীয় গোল করে পিএসজির হার নিশ্চিত করে দেন।

চোটের কারণে পিএসজির পুরো মরসুম থেকে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। যে কারণে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে তাঁর অনুপস্থিতিতে বাড়তি দায়িত্ব ছিল লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেদের। প্রথমার্ধে বায়ার্নের রক্ষণে একাধিকবার হানা দেয় পিএসজি। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি পিএসজি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিএসজির এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু এমবাপের শট আটকে দেন বায়ার্ন গোলকিপার ইয়ান সোমার। একাধিকবার চেষ্টা করেও গোলের দেখা পায়নি পিএসজি। যার ফলে দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানে হেরে এ বারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল মেসির পিএসজি। বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছনোর দিন জিতেছে এসি মিলানও। দুই লেগ মিলিয়ে টটেনহ্যাম হটস্পারকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে এসি মিলান।