Kolkata Football: এটিকে মোহনবাগানকে রেখেই লিগের সূচি প্রকাশ আইএফএ-র

CFL 2022: পুজোর আগে কলকাতা ময়দান এবং যুবভারতীতে কোনও ম্যাচ নেই। ২৫ সেপ্টেম্বর নামছে দুই বড় দল ইমামি ইস্টবেঙ্গল এবং মহমেডান স্পোর্টিং ক্লাব। পর দিন, অর্থাৎ ২৬ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে মুখোমুখি হবে এটি মোহনবাগান ও ভবানীপুর।

Kolkata Football: এটিকে মোহনবাগানকে রেখেই লিগের সূচি প্রকাশ আইএফএ-র
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Sep 21, 2022 | 9:57 PM

কলকাতা : কলকাতা লিগ প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের সূচি প্রকাশ করল বাংলা ফুটবল সংস্থা। ২৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে সুপার সিক্সের খেলা। এ দিন আইএফএ-র তরফে যে সূচি দেওয়া হয়েছে, তাতেও অবশ্য অনেক যদি কিন্তু রয়েছে। মাত্র ছ’টি ম্যাচ নিশ্চিত করা হয়েছে। বাকি ম্যাচগুলির তারিখের ক্ষেত্রে লেখা রয়েছে ‘প্রস্তাবিত’। তবে বাংলা ফুটবল অনুরাগীদের জন্য স্বস্তির খবর, এটিকে মোহনবাগানও সম্ভবত খেলবে কলকাতা লিগে। যার ফলে তিন প্রধানের ম্যাচ দেখার সুযোগ হবে স্থানীয় লিগে। লিগে ইস্টবেঙ্গল-মোহনবাগান বড় ম্যাচ কবে হবে, তা অবশ্য জানানো হয়নি। কলকাতা লিগে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা ছিল। আইএফএর সঙ্গে বকেয়া সমস্যা এবং বেশ কিছু প্লেয়ারের জাতীয় দলের শিবিরে যাওয়া নিয়ে একটা জটিলতা তৈরি হয়েছিল। সূচি প্রকাশের পরও তা মিটল, বলা যায় না। মোহনবাগানের তরফে এখনও নিশ্চিত করা হয়নি খেলার ব্যাপারে।

সুপার সিক্সে ২৫ সেপ্টেম্বর দুটি ম্যাচ রয়েছে। পুজোর আগে কলকাতা ময়দান এবং যুবভারতীতে কোনও ম্যাচ নেই। ২৫ সেপ্টেম্বর নামছে দুই বড় দল ইমামি ইস্টবেঙ্গল এবং মহমেডান স্পোর্টিং ক্লাব। নৈহাটি স্টেডিয়ামে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ খিদিরপুর। কল্যাণী স্টেডিয়ামে মহমেডান স্পোর্টিং খেলবে এরিয়ানের বিরুদ্ধে। পর দিন, অর্থাৎ ২৬ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে মুখোমুখি হবে এটি মোহনবাগান ও ভবানীপুর। ২৮ সেপ্টেম্বর কল্যাণী স্টেডিয়ামে ভবানীপুর বনাম মহমেডান স্পোর্টিং। একই দিনে নৈহাটি স্টেডিয়ামে ইস্টবেঙ্গল বনাম এরিয়ান। ২৯ সেপ্টেম্বর এটিকে মোহনবাগান খেলবে খিদিরপুরের বিরুদ্ধে।

এখনও অবধি এই ম্যাচগুলিই নিশ্চিত করা হয়েছে আইএফএ-র তরফে। পুজোর আগে কলকাতায় ম্যাচ না দেওয়ার কারণ মনে করা হচ্ছে, পুলিশ পাওয়া নিয়ে সমস্যা। এ ছাড়াও, মাঠগুলির ফিটনেস সার্টিফিকেটও আসেনি। পুলিশ এবং পিডব্লিউডির পক্ষ থেকে মাঠ পরিদর্শন করা হয়েছে। তড়িঘড়ি যাতে লিগ শুরু করা যায় তাই কল্যাণী, নৈহাটিতে খেলা রাখা হয়েছে। পুজোর পর কলকাতায় ফিরবে লিগ। সবটাই প্রস্তাবিত।

CFL FIXTURE

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla