CMR vs BRA, SRB vs SUI FIFA WC Match Preview: নকআউট নিশ্চিত, কার্যত রিজার্ভ টিম নামাতে চলেছে ব্রাজিল

CAMEROON vs BRAZIL, SERBIA vs SWITZERLAND FIFA world Cup 2022: ক্যামেরুনের বিরুদ্ধে প্রথম একাদশে দেখা যেতে পারে গ্যাব্রিয়েল জেসুস এবং ফ্রেডকে। এই ম্য়াচে অন্তত চারটি পরিবর্তন দেখা যেতে পারে বলেই মনে করা হচ্ছে।

CMR vs BRA, SRB vs SUI FIFA WC Match Preview: নকআউট নিশ্চিত, কার্যত রিজার্ভ টিম নামাতে চলেছে ব্রাজিল
প্রস্তুতিতে গ্যাব্রিয়েল জেসুস।Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 8:30 AM

দোহা : গ্রুপ পর্বে প্রথম দু-ম্যাচেই জয়। প্রথম ম্যাচে অনবদ্য একটা গোল দেখা গিয়েছিল রিচার্লিসনের সৌজন্যে। দ্বিতীয় ম্যাচে ক্যাসেমিরোর একমাত্র গোলে জিতেছে ব্রাজিল। টানা দুটি জয়ে নকআউট আগেই নিশ্চিত করেছে ব্রাজিল। আজ গ্রুপ পর্বে শেষ ম্যাচে নামছে ব্রাজিল। নেইমারকে কবে পাওয়া যাবে, আদৌ তাঁকে আর বিশ্বকাপে পাওয়া যাবে কিনা, নিশ্চয়তা নেই। ক্যামেরুনের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচকে তাই পরীক্ষার কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে ব্রাজিল কোচ তিতের। ম্যাচের আগের প্রস্তুতিতে তেমনই ইঙ্গিত পাওয়া গেল। গ্রুপ জি-তে রয়েছে ব্রাজিল। লুসেইল স্টেডিয়ামে ক্যামেরুনের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলবে তারা। এই মাঠেই প্রথম ম্যাচে গুরুতর চোট পেয়েছিলেন নেইমার। ক্যামেরুনের বিরুদ্ধে ব্রাজিলের প্রথম একাদশ কী হতে পারে, খোঁজ দিল TV9Bangla

ক্যামেরুনের বিরুদ্ধে প্রথম একাদশে দেখা যেতে পারে গ্যাব্রিয়েল জেসুস এবং ফ্রেডকে। এই ম্য়াচে অন্তত চারটি পরিবর্তন দেখা যেতে পারে বলেই মনে করা হচ্ছে। ম্যাচের আগের শেষ অনুশীলনে ফ্রেড এবং জেসুসের দিকে বাড়তি নজর দিতে দেখা গেল তিতেকে। ম্যাচের আগে ব্রাজিল ক্লোজড ডোর অনুশীলনেই নজর দিয়েছিল। সূত্রের খবর, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মিডফিল্ডার এবং আর্সেনাল স্ট্রাইকারকে অনুশীলনে বাড়তি সময় দিয়েছেন ব্রাজিল কোচ। শেষ ষোলো নিশ্চিত হওয়ায় কার্যত রিজার্ভ টিম নামাতে চলেছে ব্রাজিল। অনুশীলনের আগে সাংবাদিক সম্মেলনে তিতে জানান, আক্রমণভাগকে দেখে দেওয়াই লক্ষ্য থাকবে তাঁর। গোলকিপার এডারসন, রক্ষণে দানি আলভেস, মিলিতাও, অ্যালেক্স তেলেসকে খেলানো হবে। শেষ মুহূর্তে পরিকল্পনা না বদলালে ব্রাজিলের প্রথম একাদশ হতে চলেছে- এডারসন, অ্যালেক্স তেলেস, ব্রেমার, এডের মিলিতাও, দানি আলভেস, ফ্যাবিনহো, ফ্রেড, রড্রিগো, গ্যাব্রিয়েল মার্তিনেলি, অ্যান্টনি স্য়ান্টোস এবং গ্য়াব্রিয়েল জেসুস। এই একাদশ সাজালে স্কোয়াডের ২৩ জন প্লেয়ারকেই দেখে নেওয়া সম্পূর্ণ হবে তিতের।

গ্রুপ জি-র অন্য ম্যাচে মুখোমুখি হবে সার্বিয়া ও সুইৎজারল্যান্ড। ২ ম্যাচে একটি জয় সুইৎজারল্যান্ডের। ৩ পয়েন্ট রয়েছে তাদের। ক্যামেরুন, সার্বিয়ার রয়েছে ১ পয়েন্ট করে। ব্রাজিল নিশ্চিত। বাকি তিন দলের মধ্যে কোনও এক দল জায়গা করে নেবে। সুইৎজারল্যান্ডের কাছে দারুণ সুযোগ নকআউটে জায়গা করে নেওয়ার। সার্বিয়ার বিরুদ্ধে ড্র করলেই শেষ ষোলোয় জায়গা করে নিতে পারবে তারা। ক্যামেরুনের জন্য রাস্তা কঠিন। কেন না, তাদের প্রতিপক্ষ ব্রাজিল। সার্বিয়ার কাছে সুযোগ থাকলেও তা খুবই ক্ষীণ। জিতলেও ব্য়বধান বেশি হতে হবে তাদের।