Mohun Bagan: উৎসবের বাগানে মুখ্যমন্ত্রী, সংবর্ধিত ফেরান্দো-প্রীতমরা

সকাল থেকেই মোহনবাগান উৎসবের মেজাজে। সবুজে-মেরুনে রাঙানো ক্লাব তাঁবু।

Mohun Bagan: উৎসবের বাগানে মুখ্যমন্ত্রী, সংবর্ধিত ফেরান্দো-প্রীতমরা
Mohun Bagan: উৎসবের বাগানে মুখ্যমন্ত্রী, সংবর্ধিত ফেরান্দো-প্রীতমরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 4:11 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

উৎসবের রং যেন কয়েক মাত্রা বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সবুজ-মেরুন মঞ্চে তিনি যেন ফুটবল প্রেমী। মোহনবাগান (Mohun Bagan) যে ভারতসেরা হয়েছে সে খবর শনিবার রাতেই জানতেন। তখনই জানিয়েছিলেন সোমবার দুপুরে মোহনবাগান তাঁবুতে আসবেন তিনি। ফুটবলারদের সংবর্ধিত করতে। সেই মতো মুখ্যমন্ত্রী হাজির হলেন। আইএসএলের ট্রফি হাতে নিয়ে দাঁড়ালেন। আর মন জয় করে নিলেন বাগান সমর্থকদের। বাংলার কোনও টিম সর্বভারতীয় স্তরে ভালো পারফর্ম করলে মমতা বরাবর সম্মান জানিয়েছেন। কেকেআর আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর বর্ণাঢ্য অনুষ্ঠান করেছিলেন। মোহনবাগানের ক্ষেত্রে ব্যতিক্রম হবে কেন!

সকাল থেকেই মোহনবাগান উৎসবের মেজাজে। সবুজে-মেরুনে রাঙানো ক্লাব তাঁবু। শনিবার রাতে আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর সঞ্জীব গোয়েঙ্কা সমর্থকদের দাবি মেনে ঘোষণা করেছিলেন, এটিকে আর মোহনবাগানের নামের আগে বসবে না। ক্লাবের পরিচয় এখন মোহনবাগান সুপার জায়ান্টস। আইএসএল জয় এবং নামবদল বহু মাত্রায় তৃপ্তি দিয়েছে সমর্থকদের। ভরা বৃষ্টির রবিবারে তাই বিমানবন্দরে হামলে পড়েছিল বালি থেকে বালিগঞ্জ, টালা থেকে টালিগঞ্জ। বিমানবন্দরেই বরণ করে নেওয়া হয় প্রীতম কোটাল-দিমিত্রি পেত্রাতোস-হুয়ান ফেরান্দোদের। তারপর সেখান থেকে বিজয় মিছিল করে RPSG অফিসে হাজির হয়েছিলেন সমর্থকরা। আজ সেই উৎসবেরই দ্বিতীয় দিন।

সোমবার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্লাব তাঁবুতে হাজির হতেই বাগান জনতা তাঁকে স্বাগত জানায়। মঞ্চে ফুটবলারদের ফুলের তোড়া, মিষ্টি উপহার দেন মুখ্যমন্ত্রী। সবুজ-মেরুন উত্তরীয় পরিয়ে দেন বাগান‌ সচিব দেবাশিস দত্ত। বাগান কোচ হুয়ান ফেরান্দোকে সংবর্ধিত করেন মুখ্যমন্ত্রী। মোহনবাগান অধিনায়ক প্রীতম কোটালকে সংবর্ধিত করেন মমতা। বহুদিন পর ময়দান আবার সরগরম। ক্রিকেট-ফুটবল ধরলে বেশ কয়েক বছর জাতীয়স্তরে বাংলার তেমন সাফল্য নেই। তাই মমতাও মোহনবাগানের সাফল্যে উচ্ছ্বসিত, তৃপ্ত।