Manchester United: চাকরি বাঁচাতে রোনাল্ডো-শরণে সোল্কজায়ের

ঘরের মাঠে লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারের পর তীব্র সমালোচনার মুখে পড়েছেন সোল্কজায়ের। রোনাল্ডোর মতো তারকাকে এনেও টিম সাফল্যে পাচ্ছে না। তার থেকেও বড় কথা হল, সিআর সেভেনকে ঘিরে তাঁর অযৌক্তিক পরিকল্পনার খেসারতও দিতে হয়েছে।

Manchester United: চাকরি বাঁচাতে রোনাল্ডো-শরণে সোল্কজায়ের
Manchester United: চাকরি বাঁচাতে রোনাল্ডো-শরণে সোল্কজায়ের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 7:03 PM

লন্ডন: আর একটা ম্যাচে যদি হোঁচট খায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), চাকরি যেতে পারে তাঁর। শুধু তাই নয়, ওলে সোল্কজায়ের বিদায় ঘণ্টা বেজে গেলে পরবর্তী কোচ হতে পারেন জিনেদিন জিদান (Zinedine Zidane)। প্রাক্তন রিয়াল মাদ্রিদকে কোচকে ওল্ড ট্র্যাফোর্ডে ঢোকানোর জন্য নাকি জমি বানাচ্ছেন খোদ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। চাকরি বাঁচাতে সেই সিআর সেভেনই এখন ভরসা সোল্কজায়ের (Ole Gunnar Solskjaer)। আর তাই শুক্রবার সকালে প্র্যাক্টিসের পর তাঁর সঙ্গে ‘জরুরিকালীন বৈঠক’ও করলেন নরওয়ের কোচ।

ক্যারিংটনে প্র্যাক্টিসের পর সাড়ে দশটা নাগাদ রোনাল্ডোর সঙ্গে আলাদা করে বেশ কিছুক্ষণ কথা বলেন সোল্কজায়ের। এতেই শেষ নয়, টিমের সিনিয়র হ্যারি ম্যাগুয়ের, ব্রুনো ফের্নান্ডেজ, ভিক্টর লিন্ডেলফ, নিমানজা মাতিচরাও যোগ দেন পরে। মূলত টিমকে ধারাবাহিক সাফল্যে কী ভাবে ফেরানো যায়, ভুলত্রুটি থেকে বেরিয়ে আবার ম্যাচ জেতা যায়, তার কৌশলই বা কী হতে পারে, তা নিয়েই আলোচনা হয়েছে রোনাল্ডোদের সঙ্গে।

ঘরের মাঠে লিভারপুল ও ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারের পর তীব্র সমালোচনার মুখে পড়েছেন সোল্কজায়ের। রোনাল্ডোর মতো তারকাকে এনেও টিম সাফল্যে পাচ্ছে না। তার থেকেও বড় কথা হল, সিআর সেভেনকে ঘিরে তাঁর অযৌক্তিক পরিকল্পনার খেসারতও দিতে হয়েছে। যা একেবারেই মানতে পারছেন না ক্লাবের সমর্থকরা। প্রাক বিশ্বকাপের ম্যাচ থাকায় সব টিমের তারকা ফুটবলাররা দেশের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন। নজিরবিহীন ভাবে কোচ সোল্কজায়ের পুরো টিমকে এক সপ্তাহের ছুটিও দিয়ে দিয়েছিলেন। তিনি নিজেই চাকরি ছেড়ে দিতে চলেছেন কিনা, তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল।

শনিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে ইপিএলের (EPL) ম্যাচ। আগামী মঙ্গলবার আবার চ্যাম্পিয়ন্স লিগে খেলা ভিয়ারিয়ালের বিরুদ্ধে। এই দুটো ম্যাচের কোনওটাতে যদি খারাপ ফল হয়, তা হলে সোল্কজায়েরের বিদায় নিশ্চিত। এখান থেকে টিমকে তো বটেই, কোচকেও বের করে আনতে পারেন রোনাল্ডো। আর তাই, সিআর সেভেনের সঙ্গে দীর্ঘ আলোচনা করেছেন তিনি।