CR7: ট্রফিহীন আল নাসের, তবুও ভারতে আসতে পারেন রোনাল্ডো!

Al Nassr: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে রিলিজ করে দেওয়ার পর জানুয়ারিতেই রিয়াধে পৌঁছেছিলেন রোনাল্ডো। তাঁকে ঘিরে নতুন করে স্বপ্ন দেখা শুরু করেছিল আল নাসের। রোনাল্ডোর কাঁধে ভর করে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন এই মরসুমে পূরণ হল না সৌদির ক্লাবের।

CR7: ট্রফিহীন আল নাসের, তবুও ভারতে আসতে পারেন রোনাল্ডো!
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 7:36 PM

রিয়াধ: ফুটবল বিশ্বকাপ মিটতেই ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রেকর্ড অর্থের বিনিময়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে এসেছিলেন সৌদি আরবের আল নাসেরে। এ বছর জানুয়ারিতে মরুদেশে পা রেখেছিলেন সিআর সেভেন। কিন্তু এই এই মরসুমে কোনও খেতাব জেতা হল না তাঁর। খেতাবহীন হয়েই মরসুম কাটল আল নাসের ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। আল নাসেরে আসার পরই হতাশ করেছিলেন রোনাল্ডো। তাঁর পারফরম্যান্স তেমন ঝলমলে ছিল না। যদিও ক্লাবকে কয়েক ম্যাচ জিতিয়ে নিজের জাত চিনিয়েছিলেন, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলস্কোরার। আল নাসেরের হয়ে হ্যাটট্রিকও করেছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও ট্রফি থেকে দূরে থাকতে হল বিশ্ব ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ তারকাকে।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে রিলিজ করে দেওয়ার পর জানুয়ারিতেই রিয়াধে পৌঁছেছিলেন রোনাল্ডো। তাঁকে ঘিরে নতুন করে স্বপ্ন দেখা শুরু করেছিল আল নাসের। রোনাল্ডোর কাঁধে ভর করে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন এই মরসুমে পূরণ হল না সৌদির ক্লাবের। সৌদির লিগে দ্বিতীয় স্থান পেয়েই সন্তুষ্ট হতে হল আল নাসেরকে। ২৯ ম্যাচ খেলে আল নাসের পেয়েছে ৬৪ পয়েন্ট। সেখানে চ্যাম্পিয়ন হওয়া আল এতিহাদ সমান সংখ্যক ম্যাচ খেলে ৬৯ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে। শেষ ম্যাচে ইত্তিফাকের সঙ্গে ১-১ গোলে ড্র করতেই আল নাসেরের চ্যাম্পিয়ন হওয়ার সমস্ত সম্ভাবনায় ইতি পড়ে। আল নাসের চ্যাম্পিয়ন হলে সরাসরি এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেত। ভারত ও রিয়াধ ওয়েস্ট জোনে রয়েছে। ড্র-তে এক গ্রুপে পড়লে ভারতের ক্লাব মুম্বই সিটি এফসির বিরুদ্ধে খেলার সম্ভাবনা ছিল। সুযোগ পুরোপুরি শেষ হয়ে যায়নি। তবে রাস্তা কঠিন। আল নাসেরকে প্লে-অফ খেলতে হবে। সেখানে জিতলে এবং সব অঙ্ক মিললে ভারতের মাটিতে মুম্বই সিটি এফসির বিরুদ্ধে খেলার সুযোগ রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

ইউরোপ ছেড়ে সৌদির ক্লাবে এলেও গোলের খিদে যে রোনাল্ডোর এতটুকু কমেনি তা বুঝিয়ে দিয়েছেন সিআর সেভেন। প্রথম কয়েক ম্যাচে সে ভাবে জ্বলে উঠতে না পারলেও যত সময় গড়িয়েছে তত সপ্রতিভ হয়েছেন রোনাল্ডো। সৌদি লিগের ১৬ ম্যাচে ১৪ গোল করেছেন তিনি। এর মধ্যে হ্যাটট্রিকও রয়েছে। আগামী মরসুমে আল নাসেরে ট্রফি খরা রোনাল্ডো কাটাতে পারেন কি না, সে দিকে নজর থাকবে তাঁর ভক্তদের।