রোনাল্ডোর ইন্সটা পোস্টে জুভেন্তাস ছাড়ার স্পষ্ট ইঙ্গিত

রোনাল্ডোর 'সব পাওয়া হয়ে গিয়েছে' মন্তব্যের মধ্যে কিন্তু জুভেন্তাস ছাড়ারই ইঙ্গিত বলে মনে করছেন অনেকে। জুভেন্তাস কর্তারা অবশ্য এ নিয়ে মন্তব্য করতে চাননি।

রোনাল্ডোর ইন্সটা পোস্টে জুভেন্তাস ছাড়ার স্পষ্ট ইঙ্গিত
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 25, 2021 | 3:21 PM

তুরিন: জুভেন্তাস (Juventus) ছাড়ার গুঞ্জন কি উস্কে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? না হলে বলবেন কেন, ইতালির (Italy) ক্লাবের যোগ দেওয়ার সময় যে ব্যক্তিগত লক্ষ্য সামনে রেখেছিলেন, তা পূরণ হয়ে গিয়েছে তাঁর? এ বারের চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) শেষ ১৬ থেকে জুভেন্তাস বিদায় নেওয়ার পরই সমালোচনা চলছিল তাঁকে নিয়ে। রিয়াল মাদ্রিদে (Real Madrid) আবার ফিরতে চান তিনি। এমনি বলছে আন্তর্জাতিক মিডিয়া। রিয়ালও সিআর সেভেনকে ছাড়ার পর থেকে আর সাফল্য পায়নি। গুঞ্জন থাকলেও দুই পক্ষই এখনও খোলাখুলি কিছু বলেনি। তবে, রোনাল্ডোর ‘সব পাওয়া হয়ে গিয়েছে’ মন্তব্যের মধ্যে কিন্তু জুভেন্তাস ছাড়ারই ইঙ্গিত বলে মনে করছেন অনেকে। জুভেন্তাস কর্তারা অবশ্য এ নিয়ে মন্তব্য করতে চাননি।

View this post on Instagram

A post shared by Cristiano Ronaldo (@cristiano)

নিজের ইন্সটাগ্রাম (Instagram) পোস্টে রোনাল্ডো লিখেছেন, ‘এই বছর আমরা সিরি আ জিততে পারিনি। যোগ্য টিম হিসেবেই খেতাব জিতেছে ইন্তার মিলান। তবে, এই বছর ক্লাব ও আমি যা অর্জন করেছি, তারও মূল্য অনেক।’ রোনাল্ডোর এই মন্তব্যের পর স্বাভাবিক ভাবেই অনেকে বলতে শুরু করেছেন, রিয়ালের দিকে যে তিনি এগোতে শুরু করেছেন, এটা তারই ইঙ্গিত।

একই সঙ্গে রোনাল্ডো এও বলছেন, ‘ইতালির ফুটবলে কোনও কিছুই জেতা সহজ নয়। এখানকার ফুটবল অত্যন্ত কঠিন। তা সত্ত্বেও আমরা ইতালিয়ান কাপ, সুপার কাপ যেমন জিতেছি, আমিও তেমন সর্বোচ্চ স্কোরার হয়েছি। এগুলো আমাকে যথেষ্ট তৃপ্তি দিয়েছে। এই প্রাপ্তিগুলোর জন্যই বলতে পারি, জুভেন্তাসে যোগ দেওয়ার সময় যে লক্ষ্য আমি নিজের জন্য রেখেছিলাম, সেগুলো ছুঁতে পেরেছি।’

বোলগ্নার বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে খেলেননি রোনাল্ডো। ওই ম্যাচে জিতে আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে জুভে। ইতালিয়ান ক্লাবের সঙ্গে আরও একবছর চুক্তি রয়েছে সিআর সেভেনের। তবু তিনি বলেছেন, ‘এইগুলোর জন্যই তো কঠিন পরিশ্রম করি। এই স্বপ্নগুলোই তাড়া করি। জীবনের শেষ দিন পর্যন্ত করব। আমার এই যাত্রায় যারা সঙ্গী, তাদের সবাইকে ধন্যবাদ।’

আরও পড়ুন: ইংল্যান্ডের ক্রিকেটে বিরল নজির মা-ছেলের