ISL 2022-23: কনস্ট্যান্টাইনে মোহভঙ্গ ম্যানেজমেন্টের! সুপার কাপের আগেই হয়তো বোর্ড মিটিং

East Bengal: শেষ তিন বছর শেষবেলায় দল গড়তে এসে বিপদে পড়েছে লাল-হলুদ। ক্লাব-ইনভেস্টর টানাপোড়েনের প্রভাব বারবারই দেখা গিয়েছে দলের পারফরম্যান্সে। পরের বছরের জন্য এ বার আগে ভাগে পরিকল্পনা শুরু করতে চায় ম্যানেজমেন্ট। আইএসএল মরসুম শেষের পর শীঘ্রই বোর্ড মিটিং ডাকতে চায় ম্যানেজমেন্ট‌।

ISL 2022-23: কনস্ট্যান্টাইনে মোহভঙ্গ ম্যানেজমেন্টের! সুপার কাপের আগেই হয়তো বোর্ড মিটিং
ISL 2022-23: কনস্ট্যান্টাইনে মোহভঙ্গ ম্যানেজমেন্টের! সুপার কাপের আগেই হয়তো বোর্ড মিটিং
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2023 | 6:53 PM

কলকাতা: আইএসএল (ISL) মরসুম শেষ। এখন ছুটির মেজাজে ইস্টবেঙ্গলের কোচ-ফুটবলাররা। বিদেশিরা যে যার মতো বাড়ি ফিরে গিয়েছেন। কেউ গিয়েছেন ঘুরতে। আপাতত দিন ১৫ ছুটি। তারপর সুপার কাপের প্রস্তুতিতে নামবে ইস্টবেঙ্গল (East Bengal)। আইএসএলে দশ নম্বরে শেষ করেছে লাল-হলুদ। টানা ৩ বছর পারফরম্যান্স গ্রাফ একেবারে তলানিতে। এ বছর আইএসএলে ৬টা ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল। হেরেছে ১৩টা ম্যাচে। মোহনবাগানের কাছেও শেষ আট ম্যাচে টানা হেরেছে লাল-হলুদ। এই বছর তিনটে ডার্বিতেই হার সঙ্গী থেকেছে লাল-হলুদ শিবিরের। প্রশ্ন হচ্ছে পরের বছরের জন্য কি ভাবনা চিন্তা শুরু করল ইস্টবেঙ্গলের ফুটবল ম্যানেজমেন্ট? বিস্তারিত রইল TV9Bangla-য়।

শেষ তিন বছর শেষবেলায় দল গড়তে এসে বিপদে পড়েছে লাল-হলুদ। ক্লাব-ইনভেস্টর টানাপোড়েনের প্রভাব বারবারই দেখা গিয়েছে দলের পারফরম্যান্সে। পরের বছরের জন্য এ বার আগে ভাগে পরিকল্পনা শুরু করতে চায় ম্যানেজমেন্ট। আইএসএল মরসুম শেষের পর শীঘ্রই বোর্ড মিটিং ডাকতে চায় ম্যানেজমেন্ট‌। ডিরেক্টরদের কাছ থেকে সময় নিয়েই বৈঠকের দিন ঠিক করতে চাইছে ম্যানেজমেন্ট। প্রথম বোর্ড মিটিংয়ের পর আর কোনও বৈঠক হয়নি। মাঝে ক্লাব একবার ইনভেস্টর কর্তাদের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছিল। সুপার কাপ শুরুর আগেই বোর্ড মিটিং ডাকতে চাইছে ম্যানেজমেন্ট।

সূত্রের খবর, কোচ স্টিফেন কনস্ট্যান্টাইনে মোহভঙ্গ ইনভেস্টর কর্তাদের। দলের পারফরম্যান্স দেখে একেবারেই খুশি নন বিনিয়োগকারী সংস্থার কর্তারা। কোচ কনস্ট্যান্টাইন মাঝে মধ্যেই টিম বাজেট নিয়ে প্রকাশ্যে মুখ খোলেন। যে বিষয়টা একেবারেই ভালো ভাবে নিচ্ছেন না ইনভেস্টর কর্তারা। ঘনিষ্ঠমহলে লগ্নিকারী সংস্থার কর্তারা নাকি বলেওছেন, খরচা তো কম কিছু নয়। অন্যান্য দলের মতো বাজেট করেও কেন এই কথা শুনতে হচ্ছে?

কোচ কনস্ট্যান্টাইনের সঙ্গে ৩১ মে পর্যন্ত চুক্তি। এখনও নতুন করে ব্রিটিশ কোচের সঙ্গে চুক্তি নিয়ে কোনও কথা হয়নি। বোর্ড মিটিংয়ের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সূত্রের খবর, কনস্ট্যান্টাইনের উপর মোহভঙ্গ হয়েছে ইনভেস্টর কর্তাদের একাংশের। সুপার কাপের পরই হয়তো তাঁর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলতে পারে। টুর্নামেন্টের কথা মাথায় রেখেই এখন চুক্তি নিয়ে কোচের সঙ্গে কথা বলতে চাইছে না ম্যানেজমেন্ট।

প্রথম থেকেই এ বার দল গঠনের দায়িত্বে ছিল ক্লাব। তাও দলের ব্যর্থতার মাশুল গুনতে হচ্ছে ইনভেস্টর কর্তাদের। যদিও প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করতে চায় না ইনভেস্টর কর্তারা। পরের মরসুমের জন্য এখন থেকেই কোমর বেঁধে আসরে নামছে ম্যানেজমেন্ট। রিক্রুটমেন্টের কাজ এখন থেকেই শুরু করতে চাইছে। ক্লাবের ভরসায় নয়, বরং ম্যানেজমেন্ট চাইছে নিজেরাই দলগঠনের কাজ এগোতে।

অধিকাংশ ভারতীয় ফুটবলাররাই অন্যান্য ক্লাবের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিতে রয়েছেন। তাই ভালো মানের বিদেশি চয়ণে এখন থেকেই নজর দিচ্ছে ম্যানেজমেন্ট। ইভান গঞ্জালেজের সঙ্গে আগে থেকেই দু’বছরের চুক্তি আছে। এ বছর আহামরি পারফর্ম করতে না পারলেও, তাঁকে ছাড়তে চাইছে না ম্যানেজমেন্ট। কারণ টাকার মাশুল সেই গুনতেই হবে। তাই প্রয়োজনে লোনে অন্য ক্লাবে ইভানকে ছাড়তে রাজি। ক্লেটন সিলভা ছাড়া আর কারও সঙ্গে নতুন চুক্তি করতে চায় না ম্যানেজমেন্ট।