Emami East Bengal: ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন ইস্টবেঙ্গলের

ফেডারেশনকে চিঠি লাল-হলুদের। বৃহস্পতিবার রাতে ফেডারেশনকে চিঠি পাঠায় ইস্টবেঙ্গল। বিনিয়োগকারী সংস্থার সঙ্গে সরকারি ভাবে গাঁটছড়া বাঁধার পরই এই পদক্ষেপ। ক্লাব লাইসেন্সিংয়ের জন্য ফেডারেশনের কাছে আবেদন ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের।

Emami East Bengal: ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন ইস্টবেঙ্গলের
ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন ইস্টবেঙ্গলের। ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Kaustav Ganguly

Aug 05, 2022 | 6:30 PM

কলকাতা: জোরকদমে অনুশীলন শুরু হয়ে গিয়েছে ইস্টবেঙ্গলে (East Bengal)। দেরিতে হলেও প্র্যাকটিসে কোনও খামতি নেই। দু’বেলা অনুশীলন চলছে ইস্টবেঙ্গলে। সকালে রিজার্ভ দল নিয়ে অনুশীলন করেন কোচ বিনো জর্জ। রিজার্ভ টিমের ফুটবলারদের কাছে প্রমাণের বাড়তি চ্যালেঞ্জ রয়েছে। বিকেলে মূল দলের ফুটবলারদের নিয়ে ক্লাবের মাঠে অনুশীলন শুরু করেন স্টিফেন কনস্ট্যান্টাইন। দেড় ঘণ্টার কড়া অনুশীলন। প্রথম দিন থেকেই ইস্টবেঙ্গল কোচ বুঝিয়ে দিয়েছেন, ফিট থাকলে তবেই দলে টেকা সম্ভব। নাম নয়, বরং পারফরমেন্সকেই অগ্রাধিকার দেবেন তিনি। শীঘ্রই কনস্ট্যান্টাইনের সাপোর্ট স্টাফও শহরে চলে আসবেন। ইস্টবেঙ্গলের অনুশীলন দেখতে হাজির হয়েছিলেন রহিম নবি, দেবজিৎ ঘোষের মতো প্রাক্তনীরা। শুক্রবার বিকেলে ক্লাব তাঁবুতে আসেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও। প্রিয় দলের অনুশীলন দেখতে গ্যালারিতে ভিড় জমালেন সমর্থকরাও।

আইএফএ-তে ইতিমধ্যেই ইস্টবেঙ্গলের নাম পরিবর্তন হয়েছে। ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব নামেই যাবতীয় টুর্নামেন্টে খেলবে লাল-হলুদ। সেই মর্মে ক্লাব সচিব কল্যাণ মজুমদারের সই সমেত আইএফএ-তে আগেই চিঠি পাঠিয়েছিল ইস্টবেঙ্গল। এ বার ফেডারেশনকেও চিঠি লাল-হলুদের। বৃহস্পতিবার রাতে ফেডারেশনকে চিঠি পাঠায় ইস্টবেঙ্গল। বিনিয়োগকারী সংস্থার সঙ্গে সরকারি ভাবে গাঁটছড়া বাঁধার পরই এই পদক্ষেপ। ক্লাব লাইসেন্সিংয়ের জন্য ফেডারেশনের কাছে আবেদন ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের। কাগজপত্র খতিয়ে দেখার পর তা এএফসির কাছে পাঠাবে ফেডারেশন। এ দিকে ইস্টবেঙ্গলের থেকে এখনও ৭ লাখ টাকা পায় এআইএফএফ। সেই ইস্যুতে সময় চেয়ে আগেই ফেডারেশনকে চিঠি দেয় ক্লাব।

শুক্রবার থেকে ইস্টবেঙ্গলের অনুশীলনে নেমে পড়লেন সুমিত পাসি। একজন দেশিয় ফরোয়ার্ডকে দলে নিতেই রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি থেকে সুমিতকে দলে নিল ইস্টবেঙ্গল। দেশিয় ফুটবলারদের স্কোয়াড প্রায় তৈরি। বিদেশি বাছাইয়ের কাজ করছেন কোচ স্টিফেনই। দ্রুত বিদেশি রিক্রুটের কাজ শেষ করে তাঁদের শহরে আনতে চান লাল-হলুদ কোচ। ২২ তারিখ ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ। তার আগেই সব প্রক্রিয়া সেরে ফেলতে হবে। এ দিকে ১৬ তারিখ একটি প্রস্তুতি ম্যাচে খেলার কথা ইস্টবেঙ্গলের।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla