FIFA Club World Cup: পিছিয়ে পরের বছর কাতারে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ

জাপান, দক্ষিণ আফ্রিকা টুর্নামেন্ট আয়োজন করতে না চাওয়ায় কাতারে হতে পারে ফিফা ক্লাব বিশ্বকাপ (FIFA Club World Cup)। ২০২২ সালে জানুয়ারির শেষে অথবা ফেব্রুয়ারিতে কাতারে সাতদলীয় টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা।

FIFA Club World Cup: পিছিয়ে পরের বছর কাতারে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ
বিশ্বকাপের দেশেই ক্লাব বিশ্বকাপ! সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 4:25 PM

জুরিখ: পিছিয়ে যাচ্ছে ফিফা ক্লাব বিশ্বকাপ (FIFA Club World Cup)। এ বছরের শেষে ফিফা ক্লাব বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। পিছিয়ে তা হবে পরের বছরে। সাতদলীয় এই টুর্নামেন্ট পিছিয়ে দিচ্ছে ফিফা।

কোভিড পরিস্থিতির কারণে এ বছরের ফিফা ক্লাব বিশ্বকাপ (FIFA World Cup 2022) পিছিয়ে পরের বছর হবে। জাপানে সাতদলীয় টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারি পরিস্থিতির মধ্যে এখন ক্লাব বিশ্বকাপ আয়োজন করতে চায় না জাপান। কয়েক দিন আগেই টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হয়। প্যারালিম্পিকও আয়োজিত হয়েছিল টোকিওয়। যা নিয়ে বিস্তর সমালোচনা চলে জাপানে (Japan)। কোভিড সংক্রমণের মাঝেই অলিম্পিক আয়োজনের বিরোধিতা করেন অনেকে। তাই নতুন করে আর বিতর্ক বাড়াতে চাইছে না জাপান সরকারও। ডিসেম্বরে ক্লাব বিশ্বকাপ জাপানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, ফিফা তারা জানিয়েছে তাদের পক্ষে টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। জাপান ফিরিয়ে দেওয়ায় দক্ষিণ আফ্রিকার কাছে প্রস্তাব পাঠায় ফিফা। কিন্তু ক্লাব বিশ্বকাপ আয়োজনে তারাও রাজি নয়। দেশে সবার টিকাকরণ হয়নি। তাই এই অবস্থায় সেখানে ক্লাব বিশ্বকাপ করতে রাজি নয় দক্ষিণ আফ্রিকা।

জাপান, দক্ষিণ আফ্রিকা টুর্নামেন্ট আয়োজন করতে না চাওয়ায় কাতারে হতে পারে ফিফা ক্লাব বিশ্বকাপ। ২০২২ সালে জানুয়ারির শেষে অথবা ফেব্রুয়ারিতে কাতারে সাতদলীয় টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা। গত বছরও দোহাতে অনুষ্ঠিত হয়েছিল ফিফা ক্লাব বিশ্বকাপ। সে বার চ্যাম্পিয়ন হয় বায়ার্ন মিউনিখ। পরের বছর নভেম্বরেই কাতারে ফিফা বিশ্বকাপ। তার আগে ক্লাব বিশ্বকাপ একরকম পরীক্ষামূলক টুর্নামেন্ট হবে কাতারের কাছে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ডিসেম্বরে কাতারে আরব কাপ অনুষ্ঠিত করতে চলেছে ফিফা।

আরও পড়ুন : ISL 2021: আইএসএলের পুরস্কার মূল্যে বড় বদল