Tite: চেন দিয়ে তিতেকে মারধর! কেন বিশ্বকাপ থেকে বিদায় ব্রাজিলের? জবাব চাইল দুষ্কৃতী

ভোরবেলা বাড়ির সামনেই এক দুষ্কৃতীর কবলে পড়েন তিতে। ওই দুষ্কৃতির প্রশ্ন ছিল, ব্রাজিল কেন বিশ্বকাপ থেকে বিদায় নিল?

Tite: চেন দিয়ে তিতেকে মারধর! কেন বিশ্বকাপ থেকে বিদায় ব্রাজিলের? জবাব চাইল দুষ্কৃতী
দুষ্কৃতীর কবলে প্রাক্তন ব্রাজিল কোচ তিতেImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 9:41 PM

রিও ডি জেনেইরো: কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) কোয়ার্টার ফাইনালেই বিদায় নিয়ে দেশে ফিরতে হয়েছিল ব্রাজিলকে। হলুদ জার্সিতে ছ’টি তারা দেখার স্বপ্ন ভঙ্গ হয় সেদিনই। ব্যর্থতার জেরে ইতিমধ্যেই ব্রাজিলের (Brazil) জাতীয় দলের কোচের চাকরি খুইয়েছেন তিতে। ক্রিসমাসের সময়টা রিও ডি জেনেইরোতে নিজের বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন ৬১ বছরের প্রাক্তন ব্রাজিল কোচ। এমনকী সংবাদমাধ্যমের সঙ্গেও যোগাযোগ রাখছেন না। পাছে জবাবদিহি করতে হয়! কিন্তু এত লুকোছাপাতেও নিস্তার পেলেন না। ভোরবেলা বাড়ির সামনেই এক দুষ্কৃতীর কবলে পড়েন তিতে। ওই দুষ্কৃতীর প্রশ্ন ছিল, ব্রাজিল কেন বিশ্বকাপ থেকে বিদায় নিল? কী ঘটেছে ষাটোর্ধ্ব নেইমারদের প্রাক্তন কোচের সঙ্গে? তুলে ধরল TV9 Bangla

ব্রাজিলের হেক্সা মিশন ব্যর্থ হতেই পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল দলের হেড কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন তিতে। লাইমলাইট থেকে দূরে থাকতে রিওতে নিজের বাড়িতেই আপনজনদের সঙ্গে সময় কাটাচ্ছেন। ব্রাজিলের হার ও কোচের দায়িত্ব থেকে অব্যহতি, কাঁচা ঘা পুরোপুরি সারতে এখনও সময় লাগবে। এরই মধ্যে দুষ্কৃতীর কবলে পড়লেন তিনি। ব্রাজিলের একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী, গত সপ্তাহে ভোরবেলা স্ত্রীর সঙ্গে হাঁটতে বেরিয়েছিলেন তিতে। সেইসময়ই এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি মোটা চেন দিয়ে তাঁর ঘাড়ে আঘাত করে। মারধর করা হয়। এখানেই শেষ নয়। ওই অচেনা ব্যক্তি তিতের কাছে জানতে চায়, ব্রাজিল কেন বিশ্বকাপ থেকে বিদায় নিল?

ব্রাজিলের স্থানীয় সময় অনুযায়ী, ভোর ৬টার সময় এই ঘটনা ঘটে। তবে বড় ধরনের কোনও আঘাতের খবর মেলেনি। ৬১ বছরের প্রাক্তন ব্রাজিল কোচের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ২০১৬ সাল থেকে সেলেকাওদের কোচের গুরুদায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন। তিনবছর আগে ব্রাজিলের কোপা আমেরিকা জয়ের নেপথ্য নায়কও তিনি। তবে কাতার বিশ্বকাপে ব্রাজিলের এই হার মেনে নিতে পারেননি প্রাক্তন কোচ। তাই কোচের দায়িত্ব থেকে ইস্তফা দেন। তবে রাস্তাঘাটে এ ভাবে হেনস্থার মুখে পড়তে হবে তা বোধহয় ভাবেননি কখনও।