Cristiano Ronaldo: রোনাল্ডোর ডায়েট মেনে বিপত্তি! মৃত্যুর মুখে ঢলে পড়েছিলেন ব্রাজিলের ফুটবলার

Gabriel Menino: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো ডায়েট (Cristiano Ronaldo's diet) ফলো করতে গিয়ে মৃত্যুর কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন ব্রাজিলের (Brazil) এক ফুটবলার। মৃত্যুর মুখ থেকে ফিরে এসে কী বলেছেন সেই ফুটবলার?

Cristiano Ronaldo: রোনাল্ডোর ডায়েট মেনে বিপত্তি! মৃত্যুর মুখে ঢলে পড়েছিলেন ব্রাজিলের ফুটবলার
Cristiano Ronaldo: রোনাল্ডোর ডায়েট মেনে বিপত্তি! মৃত্যুর মুখে ঢলে পড়েছিলেন ব্রাজিলের ফুটবলার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2023 | 9:17 PM

রিও ডি জেনেইরো: বিশ্ব ফুটবলের অন্যতম ফিট ফুটবলার পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তাঁকে দেখে বোঝার জো নেই যে তিনি ৩৮-এ পা দিয়েছেন। এই বছর বসয়েও অনায়াসে গোল করে চলেছেন এবং গোল করাচ্ছেন সিআর সেভেন। চূড়ান্ত ফিট রোনাল্ডো ফিটনেস ধরে রাখার জন্য কড়া ডায়েট মেনে চলেন। সঙ্গে রয়েছে কঠোর পরিশ্রম। সৌদি আরবের ক্লাব আল নাসেরে রোনাল্ডো যোগ দেওয়ার পর সেখানকার ফুটবলাররা নিজেদের ফিটনেস নিয়ে বাড়তি সচেতন হয়েছেন। তেমনটা জানিয়েছিল সেই ক্লাবের পুষ্টিবিদ। এ বার এমন এক তথ্য উঠে এসেছে, যা শুনলে সকলে অবাক হবেন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো ডায়েট (Cristiano Ronaldo’s diet) ফলো করতে গিয়ে মৃত্যুর কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন ব্রাজিলের (Brazil) এক ফুটবলার। মৃত্যুর মুখ থেকে ফিরে এসে কী বলেছেন সেই ফুটবলার? জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

২২ বছর বয়সী ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রিয়েল মেনিনোর ইচ্ছে হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো ডায়েট মেনে চলতে। সেই মতো ব্রাজিলের ফুটবল ক্লাব পামেইরাসের ডিফেন্ডার গ্যাব্রিয়েল মেনিনো ক্লাবের পুষ্টিবিদকে জানিয়েছিলেন, তিনি যেন তাঁর জন্য রোনাল্ডোর মতো ডায়েট চার্ট তৈরি করে দেন। ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমে গ্যাব্রিয়েল মেনিনো বলেন, “পামেইরাসের পুষ্টিবিদ মির্তেসকে আমি বলেছিলাম, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো ডায়েট চার্ট আমার জন্য বানিয়ে দিতে হবে। পরের দিন থেকে আমি সেই ডায়েট ফলো করা শুরু করি। ডায়েটটা ছিল এই রকম: সকালে একটা ডিম এবং সাপ্লিমেন্ট। এরপর শরীরচর্চা শুরু করার আগে আবার একটা সাপ্লিমেন্ট। মধ্যাহ্নভোজনে গ্রিলড মাঠ বা মাংস এবং স্যালাড। রাতের খাবারে সেদ্ধ মাছ এবং স্যালাড। এর পর রাতে ঘুমোতে যাওয়ার আগে আবার একটা সাপ্লিমেন্ট।”

প্রথম ক’দিন রোনাল্ডোর ডায়েট মেনে কোনও সমস্যা না হলেও শীঘ্রই সেই ডায়েটের ফল খারাপ দিকে যাচ্ছিল। মেনিনো আরও বলেন, “একদিন ওয়ার্ম আপ করতে গিয়ে হঠাৎই দেখি আমি আর দৌড়তে পারছি না। হঠাৎ করেই আমার মনে হচ্ছিল, এ বার আমি মারা যেতে পারি। এরপর ম্যাচে খেলতে নেমে প্রথম পাঁচ মিনিট তো আমি দৌড়তেই পারিনি। যে কারণে আমাকে তুলে নেওয়ার অনুরোধ জানাই।” মেনিনো জানান, তাঁর অবস্থা দলের পুষ্টিবিদ দেখেছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন তাঁর শরীরের অবস্থা খারাপ। এর পর তিনি সঙ্গে সঙ্গে ফিজিয়োকে ডেকে তাঁর সঙ্গে কথা বলার পরামর্শ দেন মেনিনোকে। এরপর রোনাল্ডোর সেই কড়া ডায়েট জীবন থেকে বাদ দিয়ে দেন মেনিনো। ফেরেন স্বাভাবিক জীবনে নিজের পুরনো ডায়েটে।