Argentina: ক্রিসমাসে আর্জেন্টিনার প্রতিটি ঘরে বক্স খুলতেই স্পেশাল গিফ্ট!

Christmas 2022: আর্জেন্টিনার (Argentina) প্রতিটা মানুষ মেতে উঠেছে উৎসবে। দেশের প্রতিটা ঘরে ক্রিসমাসের সঙ্গেই উদযাপিত হচ্ছে বিশ্বকাপ জয়ের আনন্দ। তারই ঝলক ধরা পড়ছে সোশ্যাল মিডিয়ার পাতায় পাতায়।

Argentina: ক্রিসমাসে আর্জেন্টিনার প্রতিটি ঘরে বক্স খুলতেই স্পেশাল গিফ্ট!
Argentina: ক্রিসমাসে আর্জেন্টিনার প্রতিটি ঘরে বক্স খুলতেই স্পেশাল গিফ্ট!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 3:20 PM

বুয়েনস আইরেস: ক্রিসমাস (Christmas) মানেই সবার প্রথম যে ছবিটা মাথায় আসে, সেটা হল লাল রংয়ের ব্যাগ পিঠে নিয়ে সাদা চুল-দাড়িওয়ালা এক বুড়ো সবাইকে গিফ্ট দিচ্ছে। এই বুড়ো আর কেউ নয়, সক্কলের প্রিয় সান্তা। চারিদিকে উৎসবের মরসুম। শহরের অলিগলি সেজে উঠেছে আলোর রোশনাই। ডিনার টেবিল ভরেছে কেক, কুকিজ, টার্কি এবং ওয়াইনে। পাশাপাশি বিশ্বকাপ (FIFA World Cup 2022) জয়ের আমেজ এখনও তাজা। একাধারে ক্রিসমাস অন্যদিকে বিশ্বসেরা। সুতরাং উদযাপনও দ্বিগুণ। আর্জেন্টিনার (Argentina) প্রতিটা মানুষ মেতে উঠেছে উৎসবে। দেশের প্রতিটা ঘরে ক্রিসমাসের সঙ্গেই উদযাপিত হচ্ছে বিশ্বকাপ জয়ের আনন্দ। তারই ঝলক ধরা পড়ছে সোশ্যাল মিডিয়ার পাতায় পাতায়। এরই মধ্যে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন এক বিশেষ ভিডিয়ো শেয়ার করেছে। যেখানে দেখা গিয়েছে লা আলবিসেলেস্তেদের খুশির ঝলক। সেই ভিডিয়ো তুলে ধরা হল TV9Bangla-র এই প্রতিবেদনে।

এএফএ (Argentina FA)-র পক্ষ থেকে শেয়ার করা ভিডিয়োতে দেখা গিয়েছে, এক বাচ্চা ছেলে সিড়ি দিয়ে খুশিতে নেমে আসছে। এর পর সে ক্রিসমাস ট্রি-র সামনে লাল রংয়ের ফিতে দিয়ে বাঁধা বড় গিফ্ট দেখে এক্কেবারে চমকে যাচ্ছে। সেই বাচ্চার চোখে মুখে একটা আলাদা উত্তেজনা। এর পর সেই বাচ্চাটি ধীরে ধীরে গিফ্ট আনবক্স করে। যখনই তার চোখে পড়ে চকচকে সোনালি ট্রফিটি, তাঁর মুখের হাসি চওড়া হয়ে যায়। এর পর সে ওই বিশ্বকাপ ট্রফিটি হাতে তুলে নেয়। এবং মিষ্টি চুমু একে দেয়। এবং সেই সোনালি ট্রফিটি হাতে তোলার আগে ওই বাচ্চাটি বিড় বিড় করতে থাকে ‘গ্রাসিয়াস পাপা লিওনেল!’। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, ‘ধন্যবাদ ঈশ্বরের দূত লিওনেল।’

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের এই ভিডিয়োটির ক্যাপশনে লেখা হয়, “ধন্যবাদ পাপা লিওনেল। সবচেয়ে মূল্যবান উপহারটি ইতিমধ্যেই বাড়িতে রয়েছে। আর্জেন্টিনার সকল মানুষকে শুভেচ্ছা।” আর্জেন্টিনায় সান্তা ক্লজ পাপা নোয়েল নামে পরিচিত। আর্জেন্টিনা জাতীয় দলের ‘পাপা নোয়েল’ তো লিওনেল মেসিই। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতি ম্যাচেই লিওর পারফরম্যান্স ছিল সক্কলের থেকে আলাদা। অধিনায়ক তো এমনই হয়। ৩৬ বছরের বিশ্বকাপ ট্রফির খরা কাটিয়ে দলের সক্কলের মন জয় করে নেওয়ার পাশাপাশি দেশবাসীকে ক্রিসমাসে দারুণ উপহার দিয়েছেন ‘পাপা নোয়েল’ মেসি।