Cristiano Ronaldo: নতুন কোচ এরিক চাইলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি আগামী মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থাকবেন? নতুন কোচ এরিক টেন হ্যাগ কী চাইছেন? রোনাল্ডো টিমমেটদের কী বললেন নিজের ভবিষ্যৎ সম্পর্কে?

Cristiano Ronaldo: নতুন কোচ এরিক চাইলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন রোনাল্ডো
Cristiano Ronaldo: নতুন কোচ এরিক চাইলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যাবেন রোনাল্ডোImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 8:00 AM

ম্যাঞ্চেস্টার: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কি ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবে থাকবেন? এই প্রশ্নের উত্তর খুঁজছে ফুটবল বিশ্ব। ইপিএলের (EPL) যা পরিস্থিতি, তাতে কোনও ভাবেই সেরা চারে থাকতে পারছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। আর তাই আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার কোনও সম্ভাবনাই নেই তাদের। সিআর সেভেনের কেরিয়ারের দিকে তাকালে দেখা যাবে, চ্যাম্পিয়ন্স লিগের মতো সেরা টুর্নামেন্টে খেলার সুযোগ কখনওই হাতছাড়া করেননি তিনি। সেই কারণেই বলা হচ্ছে, রোনাল্ডো হয়তো আগামী মরসুমে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডে থাকবেন না। কিন্তু টিমের অন্দরমহল থেকে যে খবর পাওয়া যাচ্ছে, তা ধরলে রোনাল্ডো ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে চাইছেন না। বরং তিনি চান, যে ক্লাব থেকে তাঁর উত্থান, সেই ক্লাবকে কিছু ফিরিয়ে দেওয়া। তাই আর একটা মরসুম থেকে যেতে চান। নতুন কোচ এরিক টেন হ্যাগ (Erik Ten Hag) কি চান, তার উপর অনেক কিছুই নির্ভর করছে। এরই মধ্যে আবার ডেভিড বেকহ্যামের মতো প্রাক্তন ফুটবলার বলে দিয়েছেন, রোনাল্ডোর উচিত অন্তত আর একটা বছর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যাওয়া।

টিমের একটি সূত্র বলছে, ‘রোনাল্ডো টিমের প্লেয়ারদের বলেছে, ক্লাব চাইলে ও আরও একটা মরসুম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই থেকে যেতে চায়। এই মরসুমে টিমের যা ফল, তাতে আর সবার মতোই রোনাল্ডোও ভীষণ হতাশ। তাই আরও বেশি করে এই খারাপ পারফরম্যান্স সঙ্গে নিয়ে ক্লাব ছাড়তে চায় না। টিমকে আবার চ্যাম্পিয়ন্স লিগে ফেরানোই ওর লক্ষ্য। যাতে আগামী মরসুমে ওর পুরনো ক্লাবকে কিছু ট্রফি দিতে পারে। তবে, ও এও বলেছে, নতুন কোচ যদি অন্য কিছু ভাবেন, তা হলে ওর কোনও সমস্যা নেই। সব কিছুর জন্যই তৈরি থাকবে রোনাল্ডো।’

সিআর সেভেনের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে থাকার পিছনে দুটো যুক্তি কাজ করছে। এক, রোনাল্ডো নিজেই চান, তাঁরই মতো ছেলে জুনিয়র রোনাল্ডোও ইউনাইটেডের যুব টিমেই নিজেকে তৈরি করুক। পার্টনার জর্জিনাও ইংল্যান্ডেই থাকতে চাইছেন। রোনাল্ডোর সঙ্গে দেখা হওয়ার আগে তিনি ইংল্যান্ডেই থাকতেন। মেয়ে হওয়ার পর লন্ডনকেই বেছে নিতে চাইছেন তিনি। সেই সঙ্গে ক্লাবের কিছু তরুণ ফুটবলারও চান, সিআর সেভেনের মতো অভিজ্ঞ এবং সুপারস্টার যেন তাঁদের সঙ্গে খেলেন। তাঁর পাশে খেলে যাতে নিজেদের তৈরি করে নিতে পারেন। যতই ৩৭ বছর বয়স হোক রোনাল্ডোর ফুটবলে কিন্তু তার কোনও ছাপ নেই। ২৯টা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলে করেছেন ১৮টা গোল। চ্যাম্পিয়ন্স লিগেও রয়েছে তাঁর গোল।

এরই মধ্যে আবার বেকহ্যাম বলছেন, ‘আমরা খুব ভালো করে জানি, রোনাল্ডোর কাছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের গুরুত্ব কতটা। ও এখনও সেরা ফর্মেই আছে। এই বয়সেও যে ফুটবল খেলছে, তা অতুলনীয়। এই ছন্দেই আশা করি আরও একটা-দুটো বছর খেলে যেতে পারবে।’