Female Football Tournament: মেক্সিকোর বিরুদ্ধে হারের হ্যাটট্রিক পূর্ণ ভারতের অনূর্ধ্ব-১৭-র মেয়েদের

বর্তমানে বিশ্বকাপের প্রস্তুতির জন্য ইতালিতে মহিলা ফুটবল টুর্নামেন্টে (Female Football Tournament) খেলছে ভারতের মেয়েরা। তবে সেখানে টানা তিন ম্যাচে হারের হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেছে ইয়ং টাইগ্রেসরা।

Female Football Tournament: মেক্সিকোর বিরুদ্ধে হারের হ্যাটট্রিক পূর্ণ ভারতের অনূর্ধ্ব-১৭-র মেয়েদের
মেক্সিকোর বিরুদ্ধে হারের হ্যাটট্রিক পূর্ণ ভারতের অনূর্ধ্ব-১৭-র মেয়েদের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 27, 2022 | 5:00 PM

রোম (ইতালি): দেশের মাটিতে এ বারের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের (U-17 Women’s World Cup) আসর বসবে। কিন্তু তার আগে ভালো জায়গায় নেই ভারতীয় অনূর্ধ্ব-১৭ মেয়েদের দল। বর্তমানে বিশ্বকাপের প্রস্তুতির জন্য ইতালিতে মহিলা ফুটবল টুর্নামেন্টে (Female Football Tournament) খেলছে ভারতের মেয়েরা। তবে সেখানে টানা তিন ম্যাচে হারের হ্যাটট্রিক পূর্ণ করে ফেলেছে ইয়ং টাইগ্রেসরা। রবিরাতে মেক্সিকোর বিরুদ্ধে ২-০ গোলে হেরেছে থমাস ডিনার্বির মেয়েরা। মেক্সিকানদের হয়ে দুটি গোল করেছেন ক্যাথরিন সিলাস এবং অ্যালিস গ্যালেগোস।

শুরুটা ভালোই করেছিল ভারতের মেয়েরা। কিন্তু মেক্সিকোও পিছিয়ে ছিল না। তাদের প্রথম বদলির পর সুযোগও চলে আসে। শুরুর দিকে মেলোডি চানু বেশ কয়েকটা সেভ করলেও ১৪ মিনিটের মাথায় ক্যাথলিন সিলাস বল জালে জড়িয়ে দেন। এর ঠিক ৬ মিনিট পরই অনিতা কুমারী গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু পারেননি। ২৬ মিনিটের মাথায় অনিতার বাড়িয়ে দেওয়া বল জালে জড়াতে পারেননি নেহা। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে ভারত। তবে গোলব্যবধানটা আরও বাড়তে পারত, যদি না ৩৫ মিনিটের মাথায় গিজেল এস্পিনোজার গোল সেভ করতে না পারতেন মেলোডি।

দ্বিতীয়ার্ধেও গোলদর্শন হয়নি ভারতের মেয়েদের। উল্টে ৮০+৩ মিনিটের মাথায় মেক্সিকানদের হয়ে দ্বিতীয় ও শেষ গোলটি করেন অ্যালিস গ্যালেগোস। এই নিয়ে টানা তিনটি ম্যাচে হারের মুখ দেখল ভারতের মেয়েরা। বিশ্বকাপের আগে যা চিন্তা বাড়াচ্ছে থমাস ডিনার্বির।

  • ৭ গোলে ইতালির কাছে ভারতের হার
  • ৩-১ গোলে চিলির কাছে হার ভারতের, ইয়ং টাইগ্রেসদের হয়ে একমাত্র গোল কাজলের
  • ২-০ গোলে মেক্সিকোর কাছে টিম ইন্ডিয়ার হার

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ আমেরিকার বিরুদ্ধে ১১ অক্টোবর। তিনদিন পর অর্থাৎ ১৪ অক্টোবর মরক্কোর বিরুদ্ধে নামবে ভারতের মেয়েরা। ১৭ অক্টোবর খেলা ব্রাজিলের সঙ্গে। ভারত-ব্রাজিল ম্যাচ নিয়ে এখন থেকেই আগ্রহ তুঙ্গে। ভারত যে কঠিন গ্রুপেই পড়েছে তা স্বীকার করে নিয়েছেন ভারতীয় দলের কোচ থমাস ডেনার্বি। তিনি বলেন, “আমাদের কঠিন লড়াইয়ের জন্য প্রস্তুত হয়েই কিন্তু নামতে হবে। খুবই আকর্ষণীয় গ্রুপে আমরা পড়েছি। ব্রাজিল ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে খেলাটা সত্যিই বেশ কঠিন হবে। কারণ, ওরা সেরা দলগুলোর মধ্যে পড়ে। এমনকী অফ্রিকান দল মরক্কোও কিন্তু কোনও অংশে কম শক্তিশালী নয়। আমাদের প্রতিটা ম্যাচেই কঠিন লড়াই করতে হবে। তবে এখনও সাড়ে তিন মাস হাতে রয়েছে আমাদের। প্রতি দিনই অনুশীলনে আমাদের খুবই পরিশ্রম করতে হবে”।

ডেনার্বি আরও বলেন, “যখন কোনও দল বিশ্বকাপে খেলে, তখন তাদের লক্ষ্যই হওয়া উচিত পয়েন্ট জিতে নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করে নেওয়া। আমরা সেটা করতে পারলে, তা নিয়ে রীতিমতো হইচই শুরু হয়ে যাবে।”