EURO 2020: হ্যারি কেনদের ম্যাচ দেখতে বিপাকে ইংরেজ সমর্থকেরা

ইংরেজ সমর্থকদের কাছে ম্যাচ দেখার টিকিট থাকলেও তাদের টিকাকরণের প্রমাণপত্র, নেগেটিভ কোভিড রিপোর্ট এবং ৫ দিন কোয়ারান্টিনে থাকার কাগজ দেখাতে হবে। তাহলেই মাঠে ঢুকতে পারবে।

EURO 2020: হ্যারি কেনদের ম্যাচ দেখতে বিপাকে ইংরেজ সমর্থকেরা
EURO 2020: হ্যারি কেনদের ম্যাচ দেখতে বিপাকে ইংরেজ সমর্থকেরা
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 2:41 PM

রোম: গত বছর করোনাভাইরাসের (COVID-19) প্রকোপে যে দেশটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল, তার নাম ইতালি (Italy)। মৃত্যু মিছিল শুরু হয়েছিল ইতালিতে। ওই যন্ত্রণা এখনও ভুলতে পারেনি সে দেশের মানুষজন। মারণ ভাইরাসের আতঙ্কে সদা সজাগ ইতালি সরকার। কোনও ভাবেই যাতে আর করোনার প্রভাব সে দেশে না পরে সে দিকেই তাকিয়ে ইতালি।

শনি রাতে ইউরোর (Euro) কোয়ার্টার ফাইনালে (Quarter final) মুখোমুখি ইংল্যান্ড-ইউক্রেন। ম্যাচ হবে রোমে। হ্যারি কেনদের হাইভোল্টেজ ম্যাচ মাঠে বসে দেখার আগে নয়া বিপাকে ইংল্যান্ডের সমর্থকেরা। ব্রিটেনে মাথাচাড়া দিয়েছে করোনাভাইরাসের নয়া প্রজাতি ডেল্টা ভ্যারিয়েন্ট। সুরক্ষার কথা ভেবে নয়া নির্দেশিকা জারি করেছে ইতালি সরকার। রোমে হ্যারি কেন, রাহিম স্টার্লিংদের খেলা দেখতে হলে ৫ দিনের বাধ্যতামূলক কোয়ারান্টিনে থাকতে হবে ইংরেজ সমর্থকদের। একমাত্র ইংল্যান্ডের ফুটবল সমর্থকদের জন্যই এই নির্দেশিকা প্রযোজ্য। ইউক্রেনের সমর্থকদের ক্ষেত্রে কোনও বাধা নেই। ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালের টিকিট আর বিক্রি করছে না ইতালি। সে দেশের পুলিশও সর্বত্র ঘুরে বেড়াচ্ছে যাতে কেউ নতুন করে টিকিট বিক্রি করতে না পারে।

ইতালির অ্যাম্বাসাডর রাফায়েল ত্রোমবেত্তা ইতিমধ্যেই ব্রিটেন সরকারকে বার্তা দিয়েছেন, ‘আমাদের বক্তব্য খুবই পরিষ্কার। আপনাদের দেশের সমর্থকেরা যেন ইতালিতে না আসেন। কারণ কোয়ারান্টিনে থাকার আর সময় নেই। যদি কেউ ম্যাচ দেখার টিকিট কেটেও থাকেন, তারা মাঠে ঢুকতে পারবেন না।’

ইংরেজ সমর্থকদের কাছে ম্যাচ দেখার টিকিট থাকলেও তাদের টিকাকরণের প্রমাণপত্র, নেগেটিভ কোভিড রিপোর্ট এবং ৫ দিন কোয়ারান্টিনে থাকার কাগজ দেখাতে হবে। তাহলেই মাঠে ঢুকতে পারবে। ইতালির সীমান্তবর্তী এলাকায় পুলিশ সারাক্ষণ টহল দিচ্ছে। কোনও ইংরেজ সমর্থকের কাছে টিকিট থাকলেও যদি বাকি নথিগুলো না থাকে তাহলে তাদের গ্রেফতার করা হবে।

ব্রিটেনে করোনার নতুন প্রজাতি ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছেন অনেকেই। সংক্রমিতের সংখ্যাও বাড়ছে। আশঙ্কা করা হচ্ছে অগাস্টে এই সংখ্যাটা আরও বাড়বে। ইতালিতে ১২ বছরের ঊর্ধ্বে ৩৫ শতাংশ মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Euro 2020: ইউরোর সবচেয়ে খাটো কিপার সোমেরই আজ চিন্তা স্পেনের