Kerala Woman: গাড়ি চালিয়ে কাতারে গিয়ে বিশ্বকাপ দেখবেন কেরলের মহিলা

Qatar World Cup 2022: নৌশির এই উদ্যোগ নিয়ে যথেষ্ট উন্মাদনা ছড়িয়েছে তাঁর গ্রামে। কেরলের পর্যটনমন্ত্রী অ্যান্টনি রাজু স্বয়ং হাজির হয়ে তাঁর এই যাত্রার সূচনা করেছেন।

Kerala Woman: গাড়ি চালিয়ে কাতারে গিয়ে বিশ্বকাপ দেখবেন কেরলের মহিলা
নাজি নৌশি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 9:30 AM

তিরুঅনন্তপুরম: নাজি নৌশি। কেরলের বাসিন্দা এই মহিলা পাঁচ সন্তানের মা। ছেলে-মেয়েদের নিয়ে সংসারের কাজ থাকে বিস্তর। কিন্তু তার মধ্যেই সময় করে দেখেন ফুটবল। এই খেলা তাঁর বড্ড প্রিয়। প্রিয় খেলার সবথেকে বড় প্রতিযোগিতা শুরু হতে আর এক মাসও বাকি নেই। সেই প্রতিযোগিতা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে চান না তিনি। কাতারে গিয়ে বিশ্বের শ্রেষ্ঠ তারকাদের লড়াইয়ের সাক্ষী থাকতে চান তিনি। সে জন্য একাই তিনি যাবেন কাতারে। তবে কাতারে যাওয়ার থেকে কাতারে যাওয়ার মাধ্যম নিয়ে আলোচনা হচ্ছে বেশি। জানা নৌশি জানিয়েছেন, গাড়ি চালিয়ে তিনি যাবেন কাতারে।

নৌশির এই উদ্যোগ নিয়ে যথেষ্ট উন্মাদনা ছড়িয়েছে তাঁর গ্রামে। কেরলের পর্যটনমন্ত্রী অ্যান্টনি রাজু স্বয়ং হাজির হয়ে তাঁর এই যাত্রার সূচনা করেছেন। সে সময় সেখানে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সদস্যরাও। জানা গিয়েছে, নিজের গ্রাম থেকে গাড়ি চালিয়ে কোয়েমবত্তূর হয়ে মুম্বইয়ে যাবেন তিনি। সেখান থেকে জাহাজে চড়ে পৌঁছবেন ওমানে। তার পর নিজের গাড়ি নিয়ে বিভিন্ন দেশ ঘুরে যাবেন কাতারে। কাতারে যাওয়ার আগে সংযুক্তি আরব আমিরশাহি, বাহরিন, কুয়েত, সৌদি আরবের মতো দেশ ঘুরবেন নিজের গাড়িতে। সেই দেশ ঘুরে কাতারে যাবেন তিনি। নিজের এই যাত্রা নিয়ে নৌশি জানিয়েছেন, তিনিই প্রথম কেরলের মহিলা যিনি গাড়ি চালিয়ে আরবের বিভিন্ন দেশ ঘুরবেন।

তবে এই যাত্রা খুব একটা যে সহজ নয় তা বিলক্ষণ জানেন নৌশি। ইতিমধ্যেই আন্তর্জাতিক ড্রাইভিং লাইসেন্স পেয়েছেন তিনি। যাত্রাপথে সব জায়গায় হোটেল পাওয়া যাবে না। সে ক্ষেত্রে টোলপ্লাজা এবং পেট্রল পাম্পে তিনি থাকবেন বলে জানিয়েছেন। নৌশি বলেছেন, “আমি এমন এক জন যিনি মনে প্রাণে চাই ভারত ফিফা বিশ্বকাপে অংশ নিক। এই অভিনব ট্রিপের মাধ্যমে আমি ভারতে তৈরি গাড়ি নিয়ে বিদেশ ঘুরে আসতে চাই।” পাঁচ সন্তানের মধ্যে নৌশির সবথেকে ছোট সন্তানের বয়স ২ বছর। সেই বাচ্চাকে নিজের মায়ের কাছে রেথে এই ভ্রমণে বেরচ্ছেন ওই মহিলা। তিনি জানিয়েছেন, তাঁর অনুপস্থিতিতে তাঁর মা দেখাশোনা করবেন তাঁর ছেলেমেয়েদের।