Lionel Messi: নমস্তে ইন্ডিয়া! করজোড়ে লিওনেল মেসি

BYJU's: বাইজু’স-এর ‘এডুকেশন ফর অল’ ফাউন্ডেশনের গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)।

Lionel Messi: নমস্তে ইন্ডিয়া! করজোড়ে লিওনেল মেসি
Lionel Messi: নমস্তে ইন্ডিয়া! করজোড়ে লিওনেল মেসি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2023 | 5:25 PM

নয়াদিল্লি: কাতার বিশ্বকাপের আগেই এডুকেশন টেকনোলজি প্ল্যাটফর্ম বাইজুসের সঙ্গে যুক্ত হয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi)। এ বার করজোড়ে ইনস্টাগ্রামে নিজের ছবি শেয়ার করেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। ভারতীয় সংস্কৃতিতেই করজোড়ে সম্বোধন জানানো হয়। যে কারণে, এই ছবি দেখে বোঝা যাচ্ছে মেসি ভারতীয়দের উদ্দেশে এইভাবে করজোড়ে সম্বোধন জানিয়ে ছবি শেয়ার করেছেন। তাই বলাই যায়, লিও মেসি এ বার ভারতকে জানালেন ‘নমস্তে ইন্ডিয়া’। এডুটেক সংস্থা বাইজুস (Byju’s) -এর এডুকেশন ফর অল ফাউন্ডেশনের গ্লোবাল অ্যাম্বাসাডার হিসেবে নিযুক্ত হয়েছেন লা পুলগা। বিস্তারিত TV9Bangla-র এই প্রতিবেদনে।

ইন্সটাগ্রামে বাইজুসের টি-শার্ট পরা নিজের ছবি পোস্ট করে লিওনেল মেসি লিখেছেন, “বাচ্চারাই আমাদের ভবিষ্যৎ। এবং প্রত্যেক বাচ্চা, তারা যেখানেই থাকুক, যেখানেই জন্মগ্রহণ করুক, যথার্থই সুযোগ পাওয়ার যোগ্য। একই রকম সুযোগ তাদের প্রাপ্য কিছু শেখার জন্য় এবং বড় হওয়ার জন্য। বাইজুস অ্যাপের এডুকেশন ফর অল এর মতো পদক্ষেপ পিছিয়ে পড়া সম্প্রদায়ের শিশুদের বিশ্বমানের শিক্ষা পেতে সাহায্য করছে। আমি বিশ্বাস করি এই সাধারণ উদ্যোগটির পৃথিবী বদলে দেওয়ার মতো ক্ষমতা রয়েছে।”

View this post on Instagram

A post shared by Leo Messi (@leomessi)

সম্প্রতি বাইজুসের ইন্সটাগ্রামে এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে বাইজুসের কো ফাউন্ডার দিব্যা গোকুলনাথ ও লিওনেল মেসির কথোপকথন তুলে ধরা হয়েছে। সেই ভিডিয়োতে দিব্যা বলেন, “আমাদের লক্ষ্যের সঙ্গে লিওনেল মেসি যুক্ত হওয়ায় আমরা সম্মানিত বোধ করছি। বাচ্চারা যেখান থেকেই উঠে আসুক না কেন, সকলের কাছে শিক্ষার আলো পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। আগামী দুই বছরে মেসির নাম এবং খ্যাতির সৌজন্যে আমরা আমাদের লক্ষ্য পূর্ণ করতে এবং প্রভাব দ্বিগুণ করতে চাই।” বাইজুসের পক্ষ থেকে জানানো হয়েছে, এই উদ্যোগের মাধ্যমে তারা পিছিয়ে পড়া অনুন্নত সম্প্রদায়ের শিশুদের বিনামূল্যে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীও দেবে।

View this post on Instagram

A post shared by BYJU’S (@byjus_app)

উল্লেখ্য, করোনাকালের আগে থেকেই ভারতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল বাইজুস প্ল্যাটফর্মটি। অনলাইনে বিভিন্ন কোর্স পড়ানো হত সেখানে। বিগত কয়েক মাস ধরেই চরম আর্থিক সঙ্কটের মুখে পড়েছে সংস্থা। তার মধ্যেই বিশ্ব ফুটবলের অন্যতম তারকা লিও মেসিকে গ্লোবাল অ্যাম্বাসাডার করেছে বাইজুস।