Lionel Messi: মারাদোনার প্রতি শ্রদ্ধা জানাতে ‘শান্তির জন্য ম্যাচ’-এ খেলবেন মেসি

১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার নেতৃত্বে দ্বিতীয় বার বিশ্বকাপ হাতে তুলে নিয়েছিল আর্জেন্টিনা

Lionel Messi: মারাদোনার প্রতি শ্রদ্ধা জানাতে 'শান্তির জন্য ম্যাচ'-এ খেলবেন মেসি
মারাদোনার প্রতি শ্রদ্ধা জানাতে 'শান্তির জন্য ম্যাচ'-এ খেলবেন মেসিImage Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2022 | 3:56 PM

রোম: শিয়রে কড়া নাড়ছে বিশ্বকাপ (World Cup)। এ বারের ফুটবল বিশ্বকাপের আসর বসছে কাতারে। টুর্নামেন্ট শুরু হবে ২০ নভেম্বর থেকে। তার আগে আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে (Diego Maradona) শ্রদ্ধা জানাতে ‘শান্তির জন্য ম্যাচ’- এ অংশ নিতে চলেছেন লিওনেল মেসি। ১৪ নভেম্বর, রোমে অনুষ্ঠিত হতে চলেছে ওই বিশেষ ফুটবল ম্যাচটি। আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi) ছাড়াও প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা রোনাল্ডিনহো, ইতালির বিশ্বকাপজয়ী দলের তারকা জিয়ানলুইজি বুফন (জিজি বুফন নামেই তিনি বেশি পরিচিত), রোমার পর্তুগিজ কোচ জোসে মোরিনহো পোপ ফ্রান্সিসের একটি ফাউন্ডেশন দ্বারা আয়োজিত ‘শান্তির জন্য ম্যাচ’ – এর তৃতীয় সংস্করণে থাকছেন।

১০ অক্টোবর এক ভিডিয়ো প্রকাশ করে এই খবর প্রকাশ্যে নিয়ে আসা হয়েছে। ১০ অক্টোবর এই খবর জানানোর কারণ, মারাদোনার জার্সি নম্বর ছিল ১০। অক্টোবর মাস বছরের ১০ নম্বর মাস। তাই ১০/১০ এ এই ম্যাচের বিষয়ে জানানো হয়েছে। পাশাপাশি মারাদোনার ডাকনাম ছিল ‘এল আল্টিমো দিয়াজ’ (দ্য লাস্ট ১০)। ২০২০ সালের ২৫ নভেম্বর ফুটবল রাজপুত্র দিয়েগো মারাদোনার মৃত্যু হয়েছিল। তাঁকে শ্রদ্ধা জানানোর জন্য ১৪ নভেম্বর রোমের অলিম্পিক স্টেডিয়ামে ‘শান্তির জন্য ম্যাচ’-টি হবে।

আর্জেন্টিনা মোট দু’বার বিশ্বকাপ জিতেছে। ১৯৭৮ সালে প্রথম বার কাপ জয়ের স্বাদ পেয়েছিল নীল-সাদা জার্সিধারীরা। এরপর ১৯৮৬ সালে দিয়েগো মারাদোনার নেতৃত্বে দ্বিতীয় বার বিশ্বকাপ হাতে তুলে নিয়েছিল আর্জেন্টিনা। তারপর কেটে গিয়েছে দীর্ঘ ৩৬ বছর আর বিশ্বকাপ হাতে ওঠেনি আর্জেন্টিনার। এ বারই শেষ বিশ্বকাপ খেলতে চলেছেন মেসি। তাই আর্জেন্টিনার এবং মেসি ভক্তরা চাইবে এ বার বিশ্বকাপ যেন ওঠে মেসির হাতে। আর্জেন্টিনা তাদের কাপ যাত্রা শুরু করবে ২২ নভেম্বর। লিওনেল মেসিদের কাতার বিশ্বকাপের প্রথম প্রতিপক্ষ হল সৌদি আরাবিয়া।