Lionel Messi: পিএসজিতে কবে ফিরছেন মেসি? ইঙ্গিত দিলেন কোচ ক্রিস্টোফ গালটিয়ের

আজ, ২৮ ডিসেম্বর বুধরাতে স্ট্রাসবার্গের বিরুদ্ধে নামতে চলেছে পিএসজি। মেসিকে এই ম্যাচে পাওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ের।

Lionel Messi: পিএসজিতে কবে ফিরছেন মেসি? ইঙ্গিত দিলেন কোচ ক্রিস্টোফ গালটিয়ের
পিএসজিতে কবে ফিরতে চলেছেন মেসি?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2022 | 12:54 PM

প্যারিস: বিশ্বকাপ পর্ব শেষ হতেই একাধিক লিগ শুরু হয়ে গিয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আজ, বুধবার, ২৮ ডিসেম্বর গভীর রাতে লিগ ওয়ানের (Ligue 1) ম্যাচে নামতে চলেছে পিএসজি (PSG)। তবে ক্লাব ফুটবলে এখনই ফিরছেন না লিওনেল মেসি (Lionel Messi)। আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ার পর, আপাতত সেলিব্রেশন মুডেই রয়েছেন লিও মেসি। বুধরাতে স্ট্রাসবার্গের বিরুদ্ধে নামতে চলেছে পিএসজি। মেসিকে এই ম্যাচে পাওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছেন পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ের। স্ট্রাসবার্গের বিরুদ্ধে লিগ ওয়ানের ম্যাচে মেসি না ফিরলেও, ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে পাচ্ছে পিএসজি। তা হলে কবে ফিরছেন মেসি? ইঙ্গিত দিলেন পিএসজি কোচ। বিস্তারিত, TV9Bangla-র এই প্রতিবেদনে।

পিএসজির কোচ ক্রিস্টোফ গালটিয়ের বলেন, “দারুণ ভাবে পুরো টুর্নামেন্ট কাটিয়ে, বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর, আনন্দ উদযাপনের জন্য মেসিকে আর্জেন্টিনা যেতেই হত। যে কারণে আমরা তাঁকে ১ জানুয়ারি পর্যন্ত মেসিকে ছুটি দিয়েছি। মেসি দলের সঙ্গে যোগ দেবে ২ বা ৩ জানুয়ারি। তার পর ওর আবার ১৩-১৪ দিন সময় লাগবে ম্যাচ ফিট হতে।”

কাতার বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা এবং কিলিয়ান এমবাপের ফ্রান্স। দুই তারকাই ফাইনালে গোল করেছিলেন। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই শোনা গিয়েছে, মেসি ও এমবাপের মধ্যে সব কিছু ঠিক নেই। যদিও ক্রিস্টোফ সাফ জানিয়ে দিয়েছেন, তিনি মনে করেন না এই দুই তারকার মধ্যে কোনও জটিলতা আছে বলে।

পিএসজি কোচ বলেন, ‘‘আমার দুই ফুটবলারের মধ্যে সম্পর্ক ঠিকই রয়েছে। ওদের বিষয়টা যদিও আমি অবশ্যই গুরুত্ব দিয়ে দেখব। এটা ঠিক যে, মেসি কখনও কাউকে দোষারোপ করেনি। বিশ্বকাপ ফাইনালের পর আমি যা দেখেছি, তাতে কখনও মনে হয়নি মেসি কাউকে বিদ্রুপ করার চেষ্টা করছে। এই রকম মনে হচ্ছে এক জনের আচরণের জন্য। সে হল আর্জেন্টিনার গোলকিপার।’’

তিনি আরও বলেছেন, ‘‘আমার কাছে ফুটবলারদের মধ্যে সম্পর্কটা খুব গুরুত্বপূর্ণ। এমবাপে ফাইনালে হেরে গেলেও দারুণ ফুটবল খেলেছে। এই রকম একটা ম্যাচে হারলে হতাশ হওয়াটা স্বাভাবিক। তারপরও ম্যাচের শেষে ও মেসিকে অভিনন্দন জানিয়েছিল। সেই সময় মেসির আচরণও ভালো ছিল। আর এটাই আমাদের ক্লাব এবং দলের জন্য খুবই ভালো।’’

প্রসঙ্গত, লিগ ওয়ানের শীর্ষে রয়েছে পিএসজি। এখনও অবধি ১৫টি ম্যাচে পিএসজির সংগ্রহ ৪১ পয়েন্ট।