Erling Haaland: ‘বিশ্বকাপে খেলতে না পেরে পাগলের মতো লাগছিল’, বললেন হালান্ড

বিশ্বকাপে তাঁর দেশ যোগ্যতা অর্জন করতে না পারায়, তিনি কাতারে খেলতে পারেননি ঠিকই, তবে ইপিএল ফের চালু হতেই গোল করেছেন হালান্ড।

Erling Haaland: 'বিশ্বকাপে খেলতে না পেরে পাগলের মতো লাগছিল', বললেন হালান্ড
'বিশ্বকাপে খেলতে না পেরে পাগলের মতো লাগছিল', বললেন হালান্ড
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2022 | 1:15 PM

ম্যাঞ্চেস্টার: বিশ্বকাপের জন্য দীর্ঘদিন বিরতি ছিল ক্লাব ফুটবলের লিগগুলিতে। কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) শেষ হতেই ক্লাব ফুটবলের একাধিক লিগ শুরু হয়ে গিয়েছে। লিডস ইউনাইটেডের বিরুদ্ধে বুধবার গভীর রাতে ইপিএলের ম্যাচে নেমেছিল ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। ৩-১ ব্যবধানে লিডস ইউনাইটেডকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার ছেলেরা। ম্যান সিটির হয়ে জোড়া গোল করেছেন নরওয়ের তারকা ফুটবলার আর্লিং হালান্ড (Erling Haaland)। অপর একটি গোল রড্রির। কাতার বিশ্বকাপের সময়টা ঘরেই কেটেছে হালান্ডের। নরওয়ে এ বারের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। যে কারণে, কাতারে যাওয়া হয়নি হালান্ডের। বাড়িতে বসে, টেলিভিশনেই বিশ্বকাপে চোখ রেখেছিলেন হালান্ড। বিশ্বকাপে খেলতে না পারার অনুভূতি কেমন হয়েছে হালান্ডের? জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

বিশ্বকাপে তাঁর দেশ যোগ্যতা অর্জন করতে না পারায়, তিনি কাতারে খেলতে পারেননি ঠিকই, তবে ইপিএল ফের চালু হতেই গোল করেছেন হালান্ড। প্রসঙ্গত, ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিমধ্যেই ম্যাঞ্চেস্টার সিটির জার্সিতে ১৪টি ম্যাচে ২০টি গোল করে ফেলেছেন আর্লিং হালান্ড। যা ইতিমধ্যেই রেকর্ড। তিনি ইপিএলের ইতিহাসে প্রথম ফুটবলার যিনি মাত্র ১৪ ম্যাচে ২০টি গোল করার রেকর্ড গড়লেন। গত সপ্তাহে, কারাবাও কাপের ম্যাচে লিভারপুলের বিরুদ্ধেও তিনি গোল করেছিলেন। ধারাবাহিকভাবে গোল করা দারুণ রপ্ত করেছেন হালান্ড। তবে বিশ্বকাপে না খেলতে পারার একটা আক্ষেপ তাঁর রয়েছেই।

তিনি বলেন, “বিশ্বকাপে না খেলে, বাড়িতে বসে থেকে তা দেখেছি। এর জন্য কেমন পাগল পাগল লেগেছে। আমি আমার নিজের বাড়িতে বিশ্বকাপের ধারাভাষ্য দিতাম। যদিও সেখানে কেউ আমার কথা শুনত না।” হালান্ড জানান, তিনি বিশ্বকাপে বাকিদের গোল করতে দেখে নিজেকে আরও বেশি গোল করার জন্য চার্জড আপ করেছেন। তিনি বলেন, “বিশ্বকাপে অন্যদের গোল করতে দেখে আমি এক প্রকার আমার ব্যাটারি রিচার্জ করেছি। বিশ্বকাপের ম্যাচগুলি আমাকে একদিকে যেমন অনুপ্রাণিত করেছে, তেমনই আমি বিরক্তও হয়েছি। আমি গোল করার জন্য আগের থেকে আরও বেশি ক্ষুধার্ত।”

২২ বছরের হালান্ড দেশের জার্সিতে সিনিয়র পর্যায়ে এখনও অবধি ২৩টি ম্যাচে ২১টি গোল করেছেন। এদিকে ম্যান সিটির হয়ে ১৪টি ম্যাচেই ২০ গোল করে ফেলেছেন হালান্ড। ইপিএলের লিগ টেবলে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান সিটি। লিগ টেবলের শীর্ষে রয়েছে আর্সেনাল। সিটির থেকে ৫ পয়েন্ট এগিয়ে রয়েছে আর্সেনাল। লিডসকে হারানোর পর, হালান্ড বলেন, “আমরা যে জিতেছি, এটাই সবথেকে গুরুত্বপূর্ণ এখন। আর্সেনাল এখন লিগ টেবলের শীর্ষে রয়েছে। কিন্তু আমরা ওদের টেক্কা দেওয়ার জন্য তৈরি আছি। তাই এই জয়টার জন্য আমি বেশ খুশি।”

একইসঙ্গে হালান্ড বলেন, “ড্রেসিংরুমে আমি বলেছি, আমি পাঁচ গোল দিতে পারতাম। এটা সত্যি। একজন স্ট্রাইকার হিসেবে আমার আরও গোল করতে পারতাম। কিন্তু এটাই জীবন। আমি আর কী করতে পারি? আমাকে আরও অনুশীলন করতে হবে।” বছরের শেষ দিনে, ৩১ ডিসেম্বর এভার্টনের বিরুদ্ধে ম্যান সিটির ইপিএলের পরের ম্যাচ রয়েছে।