রোনাল্ডোকে খুশি রাখতে ম্যাঞ্চেস্টারের হেঁসেলে অক্টোপাস

৩৬ বছরের রোনাল্ডোর সাফল্যের দুটো মন্ত্র। এক, ফিটনেস। আর দুই, বাছাই খাবার। নিজের কেরিয়ার আরও লম্বা করে চলেছেন এই দুই মন্ত্রের জোরে।

রোনাল্ডোকে খুশি রাখতে ম্যাঞ্চেস্টারের হেঁসেলে অক্টোপাস
রোনাল্ডোকে খুশি রাখতে ম্যাঞ্চেস্টারের হেঁসেলে অক্টোপাস (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 9:08 AM

লন্ডন: তাঁর পছন্দের তালিকায় অনেক কিছু। বাকালহৌ, অক্টোপাস, হ্যাম, ডিম, অ্যাভোকাডো এবং আরও…! এই সব এ বার মিলছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) ক্যান্টিনেও। উদ্যাক্তোর নাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। যিনি নিজেই ক্লাবের রাঁধুনিকে জানিয়েছেন তাঁর পছন্দের খাবার। সিআর সেভেনকে তো বটেই। তাই এখন দেওয়া হচ্ছে টিমের বাকিদেরও। কিন্তু রোনাল্ডোর খাবার খুব বেশি পছন্দ করছেন না তাঁর টিমমেটরা।

খাবার সম্পর্কে খুবই সচেতন রোনাল্ডো। মূলত প্রোটিন সমৃদ্ধ খাবারই খান। কখনওই বেশি খেতে দেখা যায় না তাঁকে। বরং বারেবারে খান। যে কারণে দিনে ছ’বার খেতে দেখা যায়। কী খাবেন আর কী খাবেন না, তার তালিকাও তৈরি রাখেন।

রোনাল্ডোর খাবারের শীর্ষ তালিকায় রয়েছে পর্তুগিজ স্ট্যু বাকালহৌ। নোনা মাছ আর ডিম দিয়ে তৈরি হয় যা। রাঁধুনিকে দিয়ে তাই বানাচ্ছেন। প্র্যাক্টিস বা ম্যাচের পর তাই খান রোনাল্ডো। টিমের এক সূত্র বলছেন, ‘রোনাল্ডো অক্টোপাস খুব ভালোবাসে। কিন্তু ওর এই খাবার কিছুতেই মেনে নিতে পারছে না। আসলে ও প্রোটিন সমৃদ্ধ খাবারই বেশি ভালোবাসে। যে কারণে স্লাইস হ্যাম, ডিম, অ্যাভোকাডো বেশি খায়। ক্লাবের শেফ চেষ্টা করছে, যাতে ওকে ওর খাবারের স্বাদই বেশি দেওয়া যায়।

৩৬ বছরের রোনাল্ডোর সাফল্যের দুটো মন্ত্র। এক, ফিটনেস। আর দুই, বাছাই খাবার। নিজের কেরিয়ার আরও লম্বা করে চলেছেন এই দুই মন্ত্রের জোরে। এমনকি মদ্যপানও করেন না। শুধু তাই নয়, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফ্রাই ডে পার্টিতে গেলেও বারবার বলা সত্ত্বেও পুডিং খাননি কিছুতেই।

ওল্ড ট্র্যাফোর্ডের একটি ক্লাব বলেছে, ‘ক্লাবের শেফ রনি চেষ্টা করছে ফুটবলারদের কারও কারও যাতে পর্তুগিজ খাবার ভালো লাগে। কিন্তু এখনও সেই চেষ্টা সফল হয়নি। তবে রোনাল্ডো যাতে খুশি থাকে, সেই চেষ্টা করছে ও।’