সেরা কোচের খেতাব পেলেন পেপ

এই নিয়ে দ্বিতীয় বার এই পুরস্কার পেলেন পেপ গুয়ার্দিওলা। স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি (Sir Alex Ferguson trophy) জেতার পর তিনি জানিয়েছেন, এই পুরস্কারের গুরুত্বই আলাদা,অনুভুতিও আলাদা।

সেরা কোচের খেতাব পেলেন পেপ
সৌজন্যে-ম্যাঞ্চেস্টার সিটি টুইটার
Follow Us:
| Updated on: May 25, 2021 | 4:38 PM

ম্যাঞ্চেস্টার: আজ থেকে নয় বিগত বেশ কয়েক বছর আগে থেকেই তাঁকে বিশ্বের অন্যতম সেরা কোচ বলে মনে করেন, ফুটবলপ্রেমীরা। কেন তিনি পছন্দের কোচ তার উত্তর, পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) পারফরম্যান্স। বার্সেলোনা, বায়ান মিউনিখ থেকে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। গুয়ার্দিওলার ফুটবল মস্তিষ্কের ধার, এতটুকুও কমেনি। বরং যেন বেড়েই চলেছে। চলতি মরসুমে আবার দলকে, প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করেছেন গুয়ার্দিওলা। তারই পুরস্কার এবার পেলেন এই স্প্যানিশ কোচ। লিগ ম্যানেজারস অ্যাসোসিয়েশনের ভোটে সেরা কোচ (best coach) হলেন পেপ।

এই নিয়ে দ্বিতীয় বার এই পুরস্কার পেলেন পেপ গুয়ার্দিওলা। স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি (Sir Alex Ferguson trophy) জেতার পর তিনি জানিয়েছেন, এই পুরস্কারের গুরুত্বই আলাদা,অনুভুতিও আলাদা। এই পুরস্কার পেলাম নিজের সহকর্মীদের ভোটে। এই পুরস্কারের কৃতিত্ব যেমন আমার ফুটবলারদের, ঠিক ততটাই কৃতিত্ব আমার সাপোর্ট স্টাফদের। যারা প্রত্যেক দিন, নিজেদের সেরাটা দিয়ে দলকে সেরা করার লড়াই চালিয়ে যাচ্ছে।

ইংল্যান্ডের সব লিগের অংশ নেওয়া সব দলের কোচদের সংগঠন লিগ ম্যানেজারস অ্যাসোসিয়েশন। তারাই প্রতিবছর সেরা কোচের হাতে তুলে দেয় স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি। ভোট দেন ইংল্যান্ডের বিভিন্ন লিগে খেলানো কোচেরা। এবার গুয়ার্দিওলা ছাড়াও, আরো পাঁচজন কোচ ছিলেন লড়াইয়ে।

আরও পড়ুন: পিএসএলের বাকি ম্যাচ আবুধাবিতে, চোটে নেই আফ্রিদি