Cristiano Ronaldo: এক মাস নির্বাসনের মুখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বাড়ছে আশঙ্কা!

ইতালির ফুটবলে বিতর্ক সবচেয়ে বেশি। গড়াপেটা থেকে শুরু করে জালিয়াতি, সবই হয়। তেমনই এক কাণ্ডে এ বার জুভেন্তাস। তুরিনের ক্লাব অ্যাকাউন্ট গরমিল করার দায়ে অভিযুক্ত। অভিযোগের সত্যতাও প্রমাণিত হয়েছে। আর তাই সিরি আ-তে তাদের ১৫ পয়েন্ট কাটা গিয়েছে।

Cristiano Ronaldo: এক মাস নির্বাসনের মুখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বাড়ছে আশঙ্কা!
এক মাস নির্বাসনের মুখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বাড়ছে আশঙ্কা!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 1:52 PM

তুরিন: বিতর্ক যেন পিছু ছাড়ে না তাঁর। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, পর্তুগাল জাতীয় টিমে খেলার সময় সম্প্রতি তীব্র বিতর্কে পড়েছেন তিনি। এতটাই যে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে চুক্তি ভঙ্গ করেছে। কাতার বিশ্বকাপে পর্তুগালের প্রথম একাদশ থেকে বাদ পড়েছিলেন। তাতেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে বিতর্ক থামেনি। ৩৭ বছরের ফুটবলারকে ইউরোপের কোনও ক্লাব আর নিতে চায়নি। তাই পাঁচ বার ব্যালন ডি’অর জেতা ফুটবলার ইউরোপের ক্লাব ছেড়ে সৌদি আরবে পাড়ি দিয়েছেন। আল নাসেরের হয়ে অভিষেকও হয়েছে তাঁর। ২০০ মিলিয়ন ডলারে সৌদির ক্লাবে সই করেছেন। তাতে কী, বিতর্ক থামার লক্ষণই যে নেই। সিআর সেভেন এ বার অতীতের এক জটিলতায় পড়তে পারেন। আর তা যদি হয়, তা হলে একমাস নির্বাসনের মুখেও পড়তে পারেন। যা নিয়ে আশঙ্কা ও জল্পনা, দুই বাড়ছে। ঘটনা কী, তুলে ধরল TV9Bangla

ইতালির ফুটবলে বিতর্ক সবচেয়ে বেশি। গড়াপেটা থেকে শুরু করে জালিয়াতি, সবই হয়। তেমনই এক কাণ্ডে এ বার জুভেন্তাস। তুরিনের ক্লাব অ্যাকাউন্ট গরমিল করার দায়ে অভিযুক্ত। অভিযোগের সত্যতাও প্রমাণিত হয়েছে। আর তাই সিরি আ-তে তাদের ১৫ পয়েন্ট কাটা গিয়েছে। এর ফলে, আগামী বছর চ্যাম্পিয়ন লিগ খেলার সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গিয়েছে তাদের। লিগ টেবলের শীর্ষে থাকা নাপোলির থেকে ২৫ পয়েন্ট পিছিয়ে পড়েছে জুভেন্তাস। চ্যাম্পিয়ন লিগে যোগ্যতা অর্জন করতে হলে আরও ১২ পয়েন্ট দরকার তাদের। তা আদৌ আসতে পারে কিনা, সন্দেহ। এ হেন জটিল পরিস্থিতিতে আরও বিপাকে পড়তে পারে জুভে।

কেন হঠাৎ ইতালির ক্লাবের দুর্নীতিতে রোনাল্ডোর নাম ঢুকে পড়েছে? যে সময় এই অ্যাকাউন্ট গরমিল করা হয়, সে সময় জুভেন্তাসে খেলতেন রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ ছেড়ে তুরিনের ক্লাবে সই করেছিলেন। যদিও জুভে আর তাঁর সম্পর্ক খুব একটা ভালো ছিল না। সিআর সেভেনকে তাই চুক্তি সম্পূর্ণ হতেই ছেড়ে দেয় ওই ক্লাব। কিন্তু সেই পুরনো ‘চোট’ই ফিরে এসেছে নতুন করে। ইতালির প্রচারমাধ্যম বলছে, সেই সময় জুভেন্তাসে খেলা রোনাল্ডো ও আর ২২ ফুটবলার নির্বাসনের মুখে পড়তে পারেন। জুভেন্তাসের অ্যাকাউন্ট খতিয়ে দেখার কাজ চলছে। কোথায় কোথায় গরমিল রয়েছে, তা খুঁজে বের করা হচ্ছে। যদি দেখা যায়, তুরিনের ক্লাবে খেলার জন্য খাতায় কলমে প্রয়োজনের তুলনায় কম মাইনে নিয়েছিলেন রোনাল্ডো, তা হলে তাঁকে শাস্তি পেতে হতে পারে। আর তা হতে পারে একমাসের নির্বাসন। ওই তালিকায় রোনাল্ডো সহ আপাতত ২৩ জন ফুটবলার থাকলেও নাম আরও বাড়তে পারে।