Lionel Messi: করোনা আক্রান্ত লিওনেল মেসি

করোনা সংক্রমিত পিএসজির তারকা ফুটবলার লিও মেসি। ফুটবল বিশ্বের প্রতিটা লিগেই করোনা থাবা বসিয়েছে। ফলে বড়সড় প্রশ্ন তৈরি হচ্ছে করোনার এই বাড়বাড়ন্তের আবহে কোনও লিগ আর সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়া কি সম্ভব?

Lionel Messi: করোনা আক্রান্ত লিওনেল মেসি
Lionel Messi: করোনা আক্রান্ত লিওনেল মেসি (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 6:49 PM

করোনার (COVID19) কবলে এ বার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi)। ফুটবল বিশ্বে একের পর এক করোনা আক্রান্তের খবর উঠে আসছে। এরই মধ্যে জানা গিয়েছে, মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন লিও মেসিও। পিএসজির (PSG) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, মেসিসহ তাদের দলের মোট চারজন প্লেয়ারের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। ইউরোপের একাধিক ক্লাবে, একাধিক প্লেয়ার করোনা সংক্রমিত হয়েছেন।

পিএসজির তরফে জানানো হয়েছে, মেসির পাশাপাশি জুয়ান বার্নাট (Juan Bernat), সার্জিও রিকো (Sergio Rico) এবং নাথান বিতুমাজালার (Nathan Bitumazala) করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। চারজন প্লেয়ারই বর্তমানে আইসোলেশনে রয়েছেন।  চার প্লেয়ারের পাশাপাশি পিএসজির এক সাপোর্ট স্টাফও করোনা সংক্রমিত হয়েছেন।

সোমবারই ফ্রেঞ্চ কাপে (French Cup) ভেনেস অলিম্পিক ক্লাবের বিপক্ষে খেলার কথা ছিল পিএসজির। তার আগে, পিএসজির পক্ষ থেকে দলের প্লেয়ারদের আরটি-পিসিআর টেস্ট করানো হয়েছিল। সেই রিপোর্টেই আসে, মেসিসহ মোট দলের মোট চারজন ফুটবলার করোনা আক্রান্ত।

প্রিমিয়ার লিগে করোনার থাবা ক্রমাগত বাড়ছে। শনিবারের শেষ রিপোর্ট অনুযায়ী, জানা গিয়েছে ইপিএলের মোট ১৮টি ম্যাচ করোনার কারণে স্থগিত করা হয়েছে। আজ, রাতে চেলসি ও লিভারপুলের ম্যাচ রয়েছে। লিভারপুলের কোচ য়ুর্গেন ক্লপ জানান, দলের তিনজন এবং কয়েকজন স্টাফ করোনা আক্রান্ত হয়েছেন। এবং খোদ কোচ ক্লপও সন্দেহের তালিকায় রয়েছেন। সেই জন্য আজকের ম্যাচে রিজার্ভ বেঞ্চে থাকতে পারছেন না ক্লপ। বার্সেলোনার হিসেব অনুযায়ী, গত ১০দিনের মধ্যে বার্সার ১০ জন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। জুভেন্তাসের জর্জিও কিয়েল্লিনিও করোনা সংক্রমিত হয়েছেন। বায়ার্ন মিউনিখের সহকারী কোচের পাশাপাশি আরও চারজন ফুটবলার মারণ ভাইরাসে আক্রান্ত। যার ফলে বছরের প্রথম দিনের অনুশীলনেও বায়ার্নের কোনও ফুটবলার যোগ দেননি। ফুটবল বিশ্বের প্রতিটা লিগেই করোনা থাবা বসিয়েছে। ফলে বড়সড় প্রশ্ন তৈরি হচ্ছে করোনার এই বাড়বাড়ন্তের আবহে কোনও লিগ আর সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়া কি সম্ভব?