Qatar World Cup: কাতার বিশ্বকাপে রেকর্ড গড়বে ভারত!

কাতার বিশ্বকাপ (Qatar World Cup) শুরু হতে বাকি ঠিক একবছর। ইতিমধ্যেই শুরু হয়েছে গেছে উন্মাদনা। বিশ্বকাপ যারা দেখতে যাবেন তাঁরাও পরিকল্পনা শুরু করেছেন।

Qatar World Cup: কাতার বিশ্বকাপে রেকর্ড গড়বে ভারত!
বিশ্বকাপের প্রস্তুতি পর্ব তুঙ্গে। সৌ: টুইটার

দোহা : হেডলাইনটা দেখে চেমকে গেলেন তো! ভাবছেন, নিশ্চই সুনীল ছেত্রীরা বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে না পারলেও কি ভাবে বিশ্বকাপে (World Cup) রেকর্ড গড়বে ভারত (India)? এই কথাটা স্বয়ং কাতার বিশ্বকাপের (Qatar World Cup) আয়োজন কমিটির সিইও নাসের আল খাতের (Nasser al Khater)। ফুটবল মাঠে নেমে ভারত এখনও বিশ্বকাপে রেকর্ড গড়ার মতো জায়গায় আসেনি। নাসের বলেছেন, বিশ্বকাপের গ্যালারিতে ভারতীয় দর্শকদের (Indian fans) উপস্থিতির কথা। পরিসংখ্যান বলছে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ভারতের জন্য বরাদ্দ করা হয়েছিল ১৯ হাজার ৩৫২টি টিকিট। যে সব দেশগুলি বিশ্বকাপ খেলছে না, তাদের হিসেবে ভারতের দর্শক সংখ্যা ছিল তৃতীয়। শীর্ষে আমেরিকা, দ্বিতীয় স্থানে ছিল চিন।

এ বার ভারত শীর্ষে থাকতে পারে বলেই আশা করছেন বিশ্বকাপের আয়োজক কমিটির সিইও। বিশ্বকাপ সংক্রান্ত এক সম্মেলনে তিনি জানিয়েছেন, “২০১০, ২০১৪ এবং ২০১৮ বিশ্বকাপের তথ্য বিশ্লেষণ করে আমরা দেখতে পাচ্ছি, ভারতীয় দর্শকদের উপস্থিতি প্রতি বিশ্বকাপেই বিরাট সংখ্যায় বেড়ে চলেছে। তাই কাতারে এই সংখ্যা আরও বাড়বে বলেই আশা করছি আমরা। কাতার বিশ্বকাপে ভারত বড় ফ্যানবেস হতে চলেছে।

 

 

বিশ্বকাপ শুরু হতে বাকি ঠিক একবছর। ইতিমধ্যেই শুরু হয়েছে গেছে উন্মাদনা। বিশ্বকাপ যারা দেখতে যাবেন তাঁরাও পরিকল্পনা শুরু করেছেন। আয়োজক কমিটির সিইও জানিয়েছেন, কাতার বিশ্বকাপে সমর্থকদের সব থেকে বেশি সুবিধে হবে যাতায়াতের ক্ষেত্রে। এক স্টেডিয়াম থেকে আর এক স্টেডিয়াম যেতে বিমান ভাড়া গুনতে হবে না। বরং একই দিনে দুটি স্টেডিয়ামে ম্যাচ দেখতে পারবেন দর্শকরা। পাশাপাশি, সব শ্রেণির মানুষের কথা মাথায় রেখে বিভিন্ন প্যাকেজের থাকার ব্যবস্থাও করা হয়েছে। এই প্রথম মিডলইস্টে বিশ্বকাপ হতে চলেছে। সব দিকে থেকে নিজেদের সেরা করে তুলতে মরিয়া আয়োজক কমিটি।

 

আরও পড়ুন : FIFA World Cup 2022: বিশ্বকাপের ম্যাচের জন্য কাতারের ‘স্টেডিয়াম ৯৭৪’ তৈরি

Click on your DTH Provider to Add TV9 Bangla