Qatar Football World Cup: আগে এলে আগে পাবেন, কাতার বিশ্বকাপের টিকিট পাওয়ার শেষ সুযোগ

ফুটবল বিশ্বকাপ চাক্ষুস করতে চান? অথচ টিকিট পাচ্ছেন না। এমনটা হলে হতাশ হওয়ার কিছু নেই। কারণ শীঘ্রই শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপের অবশিষ্ট টিকিট বিক্রি। এবারই কিন্তু শেষ সুযোগ। তাই জেনে নিন, কখন, কোথায়, কীভাবে পাবেন টিকিট।

Qatar Football World Cup: আগে এলে আগে পাবেন, কাতার বিশ্বকাপের টিকিট পাওয়ার শেষ সুযোগ
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 30, 2022 | 8:00 AM

দোহা: বছর শেষে কাতারে গিয়ে ফুটবল রোমাঞ্চে যোগ দিতে চান? তাহলে এটাই আপনার কাছে শেষ সুযোগ। শুরু হচ্ছে কাতার ফুটবল বিশ্বকাপের (Qatar World Cup) শেষ দফার টিকিট বিক্রি। এই প্রথম মধ্য প্রাচ্যের দেশ কাতারে বসছে বিশ্বকাপের আসর। তার উপর প্রথম শীতকালীন ফুটবল বিশ্বকাপ (Football World Cup)। ফলে সবদিক থেকেই অন্যরকম অনুভূতির সাক্ষী থাকবেন দর্শকরা। স্বাভাবিকভাবেই টিকিট নিয়ে আগ্রহ তুঙ্গে। তাই যাঁরা এখনও টিকিট পাননি তাঁদের কাছে একটা শেষ সুযোগ থাকছে। ৫ জুলাই থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু করবে ফিফা (FIFA)। সেদিন দুপুর আড়াইটে থেকে FIFA.com/tickets-এ শুরু হবে টিকিট বিক্রি। চলবে ১৬ অগস্ট পর্যন্ত। ফিফা জানিয়ে দিয়েছে, আগে এলে আগে টিকিট পাবেন। অর্থাৎ, যত আগে টিকিটের জন্য আবেদন করবেন সেই হিসেবে টিকিট পাবেন। তবে ভুয়ো ওয়েবসাইট থেকে টিকিট কাটা নিয়ে সাবধান থাকতে বলেছে ফিফা। টিকিট একমাত্র FIFA.com/tickets-এ পাওয়া যাবে।

ফিফা জানিয়েছে, ইতিমধ্যেই মোট 1.8 মিলিয়ন (১৮ লক্ষ) টিকিট বিক্রি হয়ে গিয়েছে। টুর্নামেন্ট শুরু হতে এখনও পাঁচ মাস বাকি। তাই যত দ্রুত সম্ভব টিকিট কেটে নিজেদের আসন সুরক্ষিত করতে চাইবেন দর্শকরা। পরিস্থিতি সামলাতে কিউ ম্যানেজমেন্ট সিস্টেমের ব্যবস্থা করা হবে। আয়োজক দেশ কাতার ছাড়াও টিকিটের চাহিদা যে দেশগুলিতে সেগুলি হল কানাডা, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ভারত, সৌদি আরব, স্পেন, সংযুক্ত আরব আমিরশাহী এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

এই খবরটিও পড়ুন

টিকিটের চাহিদা আকাশছোঁয়া। মোট ৩০ লক্ষ টিকিটের মধ্যে বাকি ১২ লক্ষ বিক্রি করা হবে শেষ দফায়। এই বিষয়ে বিজ্ঞপ্তিতে ফিফা কিছু না জানালেও আয়োজক কমিটির প্রধান হাসান আল থাওয়াডি বলেন, ১২ লাখ টিকিট বিক্রি হতে পারে। ফলে বছর শেষে ফুটবলের মহাযজ্ঞকে ঘিরে এক বিশাল সংখ্যক মানুষ কাতারে উপস্থিত হবেন তা স্পষ্ট। তবে এত মানুষদের থাকার জায়গার ব্যবস্থা কীভাবে হবে তা নিয়ে চিন্তায় আয়োজকরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla