Romelu Lukaku: এ বার ধাক্কা বেলজিয়ামের, ছিটকে গেলেন লুকাকু!

গত শুক্রবার কাতারে পৌঁছয় বেলজিয়াম। লুকাকু দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি। জানা গিয়েছে, হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে ওঠার চেষ্টায় রয়েছেন লুকাকু।

Romelu Lukaku: এ বার ধাক্কা বেলজিয়ামের, ছিটকে গেলেন লুকাকু!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 6:57 PM

দোহা: ফুটবল বিশ্বকাপ ফের চোটের ঘেরায়। কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) উদ্বোধনের কিছুক্ষণ আগে বেলজিয়াম শিবিরের জন্য এল দুঃসংবাদ। বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচ থেকে ছিটকে গেলেন রেড ডেভিলসদের তারকা ফরোয়ার্ড রোমেলু লুকাকু (Romelu Lukaku)। গ্রুপ এফ-এ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে বেলজিয়াম। সেই ম্যাচ পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে লুকাকুকে।

গত শুক্রবার কাতারে পৌঁছয় বেলজিয়াম। লুকাকু দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি। জানা গিয়েছে, হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে ওঠার চেষ্টায় রয়েছেন লুকাকু। বেলজিয়ামের সর্বকালের সেরা গোলদাতা (৬৮) কাতার বিশ্বকাপের আগে ফিট ছিলেন না। তবু লুকাকুকে রেখেই ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন কোচ রবার্তো মার্টিনেজ। বিশ্বকাপের শুরু থেকে লুকাকুর মাঠে নামা নিয়ে আশঙ্কা ছিলই। আশঙ্কা সত্যি করে গ্রুপ পর্বের বেশ কয়েকটি ম্যাচ থেকে ছিটকে গেলেন তিনি।

চেলসি থেকে লোনে ইন্টান মিলানে ফেরার পর থেকে ২৯ বছরের লুকাকুর কাছে গত ১৮ মাস ছিল খুব কঠিন। অগস্ট মাসের পর মাত্র দু’বার ইন্টারের হয়ে মাঠে নেমেছেন। লাজিওকে ৩-১ গোলে হারানোর ম্যাচে চোট পান। গত মাসে ফের মাঠে ফেরেন লুকাকু। ৪-০ গোলে ভিক্টোরিয়া প্লজেনের বিরুদ্ধে জিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করতে সাহায্য করেছিলেন। কিন্তু কয়েকদিনের পরই হ্যামস্ট্রিংয়ে চোট পান। রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থানাধিকারী বেলজিয়াম কাতারে গতবারের ফলাফলকে ছাপিয়ে যেতে প্রস্তুত। তবে লুকাকুর চোট সেই পরিকল্পনায় অবশ্যই আঘাত হেনেছে। বুধবার কানাডার বিরুদ্ধে রেড ডেভিলসদের প্রথম ম্যাচ। এরপর মরক্কো এবং পরের মাসে ২০১৮ বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। আক্রমণভাগে লুকাকুর পরিবর্ত হিসেবে কাকে ব্যবহার করবেন তা নিয়ে চিন্তায় কোচ মার্টিনেজ।