EPL 2021-22: লিভারপুলের জার্সিতে গোলের সেঞ্চুরি মানের, ভাঙলেন ফান পার্সির রেকর্ডও

প্রিমিয়ার লিগে ক্রিস্ট্যাল প্যালেসের (Crystal Palace) বিরুদ্ধে টানা ৯টা ম্যাচেই গোল পেলেন মানে। ভেঙে দিলেন রবিন ফান পার্সির রেকর্ড। স্টোক সিটির বিরুদ্ধে টানা ৮ গোলের রেকর্ড ছিল ডাচ ফুটবলারের। ২০১৭ সাল থেকে ক্রিস্ট্যাল প্যালেসের বিরুদ্ধে গোল করেই চলেছেন মানে। লিভারপুলের হয়ে ২২৪ ম্যাচে ১০০ গোল করলেন সেনেগালের সুপারস্টার।

EPL 2021-22: লিভারপুলের জার্সিতে গোলের সেঞ্চুরি মানের, ভাঙলেন ফান পার্সির রেকর্ডও
সাদিও মানে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 1:53 PM

লিভারপুল: একই দিনে জোড়া রেকর্ড সাদিও মানের (Sadio Mane)। লিভারপুলের (Liverpool) জার্সিতে গোলের সেঞ্চুরি সেনেগালের (Senegal) ফুটবলারের। গত সপ্তাহেই প্রিমিয়ার লিগে (English Premier League) গোলের সেঞ্চুরি করেছিলেন মোহামেদ সালাহ (Mohamed Salah)। এ বার লিভারপুলের জার্সিতে গোলের সেঞ্চুরি মানের। একই সঙ্গে আরও একটি রেকর্ড গড়লেন সেনেগালের তারকা ফুটবলার।

প্রিমিয়ার লিগে ক্রিস্ট্যাল প্যালেসের (Crystal Palace) বিরুদ্ধে টানা ৯টা ম্যাচেই গোল পেলেন মানে। ভেঙে দিলেন রবিন ফান পার্সির রেকর্ড। স্টোক সিটির বিরুদ্ধে টানা ৮ গোলের রেকর্ড ছিল ডাচ ফুটবলারের। ২০১৭ সাল থেকে ক্রিস্ট্যাল প্যালেসের বিরুদ্ধে গোল করেই চলেছেন মানে। লিভারপুলের হয়ে ২২৪ ম্যাচে ১০০ গোল করলেন সেনেগালের সুপারস্টার। রেডসদের হয়ে আঠারোতম ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি করলেন সাদিও মানে। ১০০টি গোলের মধ্যে প্রিমিয়ার লিগে রয়েছে ৭৭টি গোল। চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ১৯ গোল। ২টো করে গোল রয়েছে এফএ কাপ এবং সুপার কাপে। ২০১৮-১৯ প্রিমিয়ার লিগে ২২ গোল করে গোল্ডেন বুট পেয়েছিলেন মানে।

ম্যাচ শেষে সেনেগালের ফুটবলারের ভূয়ষী প্রশংসা শোনা যায় কোচ জুর্গেন ক্লপের (Jurge Klopp) মুখে। একই সঙ্গে এ দিন লিভারপুলের জার্সিতে ১০০টা প্রিমিয়ার লিগের ম্যাচ খেলে ফেললেন ডাচ ফুটবলার ভার্জিল ভ্যান ডিক (Virgil Van Dijk)।

ক্রিস্ট্যাল প্যালেসকে ৩-০ গোলে উড়িয়ে জয়ের ধারা বজায় রাখল লিভারপুল। বুধ রাতেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে এসি মিলানকে হারিয়েছিল ক্লপের দল। পিছিয়ে পড়েও জয় ছিনিয়ে নিয়েছিলেন সালাহরা। লিভারপুলের হয়ে গোল করেন মানে, সালাহ ও কেইতা। চ্যাম্পিয়ন্স লিগে খেলা ডিফেন্ডারদের বিশ্রাম দিতে প্রিমিয়ার লিগের ম্যাচে বেশ কয়েকটা পরিবর্তন এনেছিলেন ক্লপ। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট সংগ্রহ করে এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে লিভারপুল।

আরও পড়ুন: New Zealand vs Pakistan: হুমকি পাওয়ার পর পাকিস্তানে থাকা সম্ভব হয়নি: হোয়াইট