UEFA Europa League : সপ্তম স্বর্গে… টাইব্রেকারে রোমাকে হারিয়ে ইউরোপা লিগ জিতল সেভিয়া

Sevilla: পুসকায় এরিনায় রেকর্ড গড়ে ইউরোপা লিগ জিতল সেভিয়া। এই নিয়ে সাতবার এই লিগের ফাইনালে খেতে প্রতিবারই জিতল সেভিয়া।

UEFA Europa League : সপ্তম স্বর্গে... টাইব্রেকারে রোমাকে হারিয়ে ইউরোপা লিগ জিতল সেভিয়া
UEFA Europa League : সপ্তম স্বর্গে... টাইব্রেকারে রোমাকে হারিয়ে ইউরোপা লিগ জিতল সেভিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 7:12 AM

বুদাপেস্ট : সপ্তম স্বর্গে সেভিয়া… বুধবার গভীর রাতে বুদাপেস্টের পুসকাস এরিনায় ইউরোপা লিগের (UEFA Europa League) ফাইনালের পর এ কথা বলতেই হবে। রোমাকে (Roma) টাইব্রেকারে ৪-১ ব্যবধানে হারিয়ে সপ্তম বার ইউরোপা লিগ খেতাব জিতল সেভিয়া (Sevilla)। নির্ধারিত ৯০ মিনিট অবধি স্কোরলাইন ১-১ ছিল। এরপর পেনাল্টি শুটআউটে বাজিমাত করে সেভিয়া। রেকর্ড গড়ে ইউরোপা লিগ জিতল সেভিয়া। এই নিয়ে সাতবার এই লিগের ফাইনালে খেতে প্রতিবারই জিতল সেভিয়া। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

একে বলে হাড্ডাহাড্ডি ফাইনাল। ম্যাচের প্রথম মিনিট থেকে শেষ অবধি টানটান উত্তেজনা দেখা গিয়েছে। শুরু থেকেই সেভিয়াকে চাপে রাখার চেষ্টা করেছিল রোমা। পুসকাস এরিনায় রোমার জমাট রক্ষণ চাপে ফেলছিল সেভিয়াকে। আক্রমণের পাশাপাশি রোমার জমাট রক্ষণের কারণে শুরুতেই গোলের সুযোগ আসে। ৩৪ মিনিটের মাথায় মানচিনির পাস থেকে সেভিয়ার জালে বল জড়ান রোমার পাওলো দিবালা।

রোমার বিরুদ্ধে প্রথমার্ধে ১-০ পিছিয়ে থেকে শেষ করে সেভিয়া। বিরতির পর গোলের মুখ খোলার জন্য মরিয়া হয়ে ওঠে সেভিয়া। এরপর নিজেরা গোল না করলেও রোমার তারকা মানচিনির আত্মঘাতী গোলে ১-১ সমতায় ফেরে সেভিয়া। আসলে জেসুস নাভাসের ক্রসে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে ফেলেন মানচিনি। শেষ দিকে দুই দলই গোলের জন্য মরিয়া চেষ্টা করেছিল। কিন্তু ৯০ মিনিট অবধি আর গোল হয়নি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও স্কোরলাইন ১-১ এ শেষ হয়। ফলে শেষ পর্যন্ত লড়াই যায় টাইব্রেকারে। আর যেখানে বাজিমাত করে সেভিয়া। ৪-১ ব্যবধানে রোমাকে হারিয়ে সপ্তমবার ইউরোপা লিগ খেতাব জিতল সেভিয়া।