Super Cup 2023: কঠিন গ্রুপে ইস্টবেঙ্গল, অপেক্ষাকৃত সহজ গ্রুপে মোহনবাগান

ATK Mohun Bagan, East Bengal: চারটে গ্রুপ থেকে একটি মাত্র দলই সেমিফাইনালে উঠবে। ৩ এপ্রিল থেকে শুরু সুপার কাপের কোয়ালিফাইং রাউন্ড। ২১ আর ২২ তারিখ সেমিফাইনাল। ২৫ তারিখ কোঝিকোড়ে টুর্নামেন্টের ফাইনাল।

Super Cup 2023: কঠিন গ্রুপে ইস্টবেঙ্গল, অপেক্ষাকৃত সহজ গ্রুপে মোহনবাগান
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 2:50 PM

কলকাতা: দোলযাত্রার দিন সুপার কাপের সূচি প্রকাশ। আইএসএল এখনও শেষ হয়নি। সেমিফাইনাল আর ফাইনাল এখনও বাকি আছে। আজ রাতে প্রথম সেমিফাইনালে মুম্বই সিটি এফসির সামনে বেঙ্গালুরু এফসি। বৃহস্পতিবার হায়দরাবাদ এফসির বিরুদ্ধে খেলবে এটিকে মোহনবাগান। ১৩ তারিখ ফিরতি পর্বের সেমিফাইনালে ঘরের মাঠে নামবে সবুজ-মেরুন। ১৮ তারিখ আইএসএলের ফাইনাল। এ বার সুপার কাপ হবে কেরলে। দোলযাত্রার দিনেই সুপার কাপের সূচি প্রকাশ। আইএসএলের এগারোটি দলই খেলবে এই টুর্নামেন্টে। আই লিগ চ্যাম্পিয়ন রাউন্ডগ্লাস পঞ্জাব সরাসরি খেলবে সুপার কাপের মূলপর্বে। বাকি ৯ দলকে খেলতে হবে কোয়ালিফাইং রাউন্ড। আই লিগের নবম আর দশম স্থানে শেষ করা দল দুটি নিজেদের মধ্যে প্লে অফ খেলবে। আই লিগে এখনও পর্যন্ট দশ নম্বরে আছে মহমেডান স্পোর্টিং। শনিবার সুদেবার বিরুদ্ধে লিগের শেষ ম্যাচ সাদা-কালোর। বিস্তারিত TV9Bangla-য়।

সুপার কাপে কঠিন গ্রুপে পড়েছে ইস্টবেঙ্গল। হায়দরাবাদ এফসি আর ওড়িশা এফসির গ্রুপে রয়েছে লাল-হলুদ। এছাড়া আই লিগের একটি দল আছে ইস্টবেঙ্গলের গ্রুপে। আই লিগের চতুর্থ বনাম সপ্তম স্থানাধিকারী ম্যাচের জয়ী দল খেলবে এই গ্রুপে। ৯ এপ্রিল ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ ওড়িশা এফসি। ১৩ তারিখ হায়দরাবাদ এফসির বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। ১৭ এপ্রিল আই লিগের দলের বিরুদ্ধে ম্যাচ রয়েছে লাল-হলুদের। আইএসএলে ৯ নম্বরে শেষ করেছে ইস্টবেঙ্গল। দিয়েগো মরিসিওদের ওড়িশা এফসি ৬ নম্বরে শেষ করেছে। প্লে অফে মোহনবাগানের কাছে হারে ওড়িশা। অন্যদিকে হায়দরাবাদ এফসি শেষ করেছে ২ নম্বরে। সেমিফাইনালে মোহনবাগানের বিরুদ্ধে খেলবেন ওগবেচেরা। ইস্টবেঙ্গল সব ম্যাচ খেলবে মঞ্জেরিতে।

অপেক্ষাকৃত সহজ গ্রুপে এটিকে মোহনবাগান। এফসি গোয়া আর জামশেদপুর এফসি রয়েছে সবুজ-মেরুনের গ্রুপে। এছাড়া আছে আই লিগের একটি দল। আই লিগের তৃতীয় বনাম অষ্টম স্থানাধিকারী ম্যাচের জয়ী দল সুযোগ পাবে এই গ্রুপে। ১০ এপ্রিল কোঝিকড়ে আই লিগের দলের বিরুদ্ধেই প্রথম ম্যাচ মোহনবাগানের। ১৪ এপ্রিল, নববর্ষের দিন জামশেদপুর এফসির বিরুদ্ধে ম্যাচ সবুজ-মেরুনের। ১৮ তারিখ এফসি গোয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ফেরান্দোর দলের। আইএসএলে দশ নম্বরে শেষ করেছে জামশেদপুর এফসি। অন্যদিকে এফসি গোয়া লিগ টেবিলের সাত নম্বরে ছিল। শক্তির বিচারে অনেকটাই এগিয়ে মোহনবাগান।

অন্যদিকে সুপার কাপে ফের সুনীল ছেত্রীদের মুখোমুখি হবে কেরালা ব্লাস্টার্স। আইএসএলের বিতর্কিত ম্যাচের বদলার সুযোগ দুই দলের কাছেই। বেঙ্গালুরু, কেরলের গ্রুপেই আছে রাউন্ডগ্লাস পঞ্জাব। এছাড়া আই লিগের আরও একটি দল আছে এই গ্রুপে। লিগ শিল্ড চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসির গ্রুপে আছে চেন্নাইয়িন এফসি আর নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। এছাড়া রয়েছে আই লিগের একটি দল।

চারটে গ্রুপ থেকে একটি মাত্র দলই সেমিফাইনালে উঠবে। ৩ এপ্রিল থেকে শুরু সুপার কাপের কোয়ালিফাইং রাউন্ড। ২১ আর ২২ তারিখ সেমিফাইনাল। ২৫ তারিখ কোঝিকোড়ে টুর্নামেন্টের ফাইনাল।