Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্পে নিখোঁজ গোলকিপার, উদ্বেগে ক্লাব

Ahmet Eyup Turkaslan: তুরস্কের ভয়াবহ ভূমিকম্পের পর নিখোঁজ ২৮ বছর বয়সী গোলকিপার আহমেত ইরাপ টারকাসলান।

Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্পে নিখোঁজ গোলকিপার, উদ্বেগে ক্লাব
Turkey Earthquake: তুরস্কের ভূমিকম্পে নিখোঁজ গোলকিপার, উদ্বেগে ক্লাবImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 2:00 PM

ইস্তানবুল: ভয়াবহ ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠেছে তুরস্ক (Turkey)। সোমবার স্থানীয় সময়, ভোররাত ৪ টে ১৭ মিনিটে প্রথমবার কেঁপে ওঠে তুরস্ক। ওইসময় গভীর নিদ্রায় ছিল তুরস্কবাসী। ভূমিকম্পের জেরে নিমেষে ধুলোয় মিশে যায় একের পর এক বহুতল। ভূমিকম্পের মাত্রা এতটাই তীব্র ছিল যে তুরস্ক থেকে সিরিয়া পর্যন্ত হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। আহতের সংখ্যাটাও নেহাত কম নয়। এই ভূমিকম্পের জেরে একাধিক মানুষ নিখোঁজও। এই তালিকায় সোমবার রাত অবধি ছিলেন চেলসি এবং ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্য়াসল ইউনাইটেডের ক্রিশ্চিয়ান আৎসু। যদিও তাঁকে বহুতলের ধ্বংসস্তূপ থেকে খুঁজে পাওয়া গিয়েছে। এ বার নিখোঁজের তালিকায় যোগ হল আহমেত ইরাপ টারকাসলানের (Ahmet Eyup Turkaslan) নাম। তুরস্কের দ্বিতীয় ডিভিশন ক্লাব ইয়েনি মালাতিয়াস্পোর পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের গোলকিপার আহমেতকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ভূমিকম্পের মাত্রা এতটাই তীব্র ছিল যে, তুরস্ক থেকে সিরিয়া পর্যন্ত হাজার হাজার মানুষ এতে প্রাণ হারিয়েছেন এবং কত জন যে আহত হয়েছেন, তার কোনও হিসেবও নেই। তীব্র ভূমিকম্পের কারণে তুরস্কের একাধিক জায়গা কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়ে গিয়েছে। রিখটার স্কেলে তুরস্কে হওয়া ভূমিকম্পের তীব্রতা ধরা পড়েছে ৭.৮।

তুরস্কের গোলকিপার আহমেতের ক্লাব ইয়েনি মালাতিয়াস্পোর সোশ্যাল মিডিয়ায় তাঁর জন্য প্রার্থনা করে টুইট করেছে।

তুরস্কে তল্লাশি ও উদ্ধার অভিযান এখনও চলছে। এখনও পর্যন্ত আহমেতের কোনও খবর পাওয়া যায়নি। তুরস্কের দ্বিতীয় ডিভিশন ক্লাব ইয়েনি মালাতিয়াস্পোর প্রধান কোচ ইলমাজ ভুরাল বলেন, ‘রিজেস্পোর ম্যাচের পরে, আমি দলকে ২ দিনের ছুটি দিয়েছিলাম। বেশিরভাগ খেলোয়াড়ই মালত্যেতে ছিলেন না। আমাদের একমাত্র দ্বিতীয় গোলকিপার আহমেত ইরাপ টারকাসলান সেখানে ছিলেন। ওর স্ত্রীকে বাঁচানো গিয়েছে.. আমি বিধ্বস্ত হয়ে পড়েছি।’

উল্লেখ্য, ২৮ বছর বয়সী আহমেত চলতি মরসুমে তুর্কি কাপে [জিরাত তুর্কিয়ে কুপাসি] দুটি ম্যাচে খেলেছিলেন।