I LEAGUE 2: আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলবে ইউনাইটেড স্পোর্টস

গত বছর কলকাতা লিগে চার নম্বরে শেষ করেছিল ইউনাইটেড স্পোর্টস। মহমেডান স্পোর্টিং খেলে আই লিগে। দুই আর তিন নম্বরে শেষ করেছিল জর্জ টেলিগ্রাফ আর রেলওয়ে এফসি। হিসেব মতো আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলার কথা ছিল জর্জের।

I LEAGUE 2: আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলবে ইউনাইটেড স্পোর্টস
I LEAGUE 2: আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলবে ইউনাইটেড স্পোর্টস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2023 | 5:12 PM

কলকাতা: আই লিগ দ্বিতীয় (I LEAGUE 2) ডিভিশনে খেলবে ইউনাইটেড স্পোর্টস (United Sports)। আট বছর পর আই লিগে ফিরে এল ইউনাইটেড। ২০১৩-১৪ সালে আই লিগের মূলপর্বে শেষ বার খেলেছিল ইউনাইটেড স্পোর্টস। ক্লাব লাইসেন্সিংয়ের শর্তপূরণে ব্যর্থ হওয়ার অভিযোগে কলকাতার এই ফুটবল ক্লাবকে আই লিগ থেকে সরিয়ে দেওয়া হয়। ৮ বছর পর আবারও সেই লিগে ফিরে এল ইউনাইটেড স্পোর্টস। যদিও দ্বিতীয় ডিভিশন লিগে খেলতে দেখা যাবে কলকাতার এই ক্লাবকে। তবে এখানে ভালো পারফর্ম করলেই, আই লিগের মূলপর্বে খেলার সুযোগ থাকবে। মার্চ থেকে শুরু হবে আই লিগ দ্বিতীয় ডিভিশন। চলবে মে পর্যন্ত। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

গত বছর কলকাতা লিগে চার নম্বরে শেষ করেছিল ইউনাইটেড স্পোর্টস। মহমেডান স্পোর্টিং খেলে আই লিগে। দুই আর তিন নম্বরে শেষ করেছিল জর্জ টেলিগ্রাফ আর রেলওয়ে এফসি। হিসেব মতো আই লিগ দ্বিতীয় ডিভিশনে খেলার কথা ছিল জর্জের। কিন্তু আই লিগ দ্বিতীয় ডিভিশনে না খেলার কথা আগেই জানিয়ে দেয় জর্জ টেলিগ্রাফ। অফিস দল হওয়ায় খেলতে পারবে না রেলওয়ে এফসি। তাই ৮ বছর পর শিকে ছিঁড়ল ইউনাইটেড স্পোর্টসের।

ইউনাইটেড কর্তা নবাব ভট্টাচার্য বলেন, ‘৩১ জানুয়ারি পর্যন্ত ট্রান্সফার উইন্ডো খোলা আছে। অল্প সময়ের মধ্যে দল তৈরি করতে হবে। এছাড়া আর্থিক সংকট তো একটা রয়েইছে। সমস্ত প্রতিকূলতা পেরিয়ে আমাদের দল তৈরি করতে হবে। চ্যালেঞ্জ রয়েছে। সেটা সামলাতে আমরা প্রস্তুত।’ কলকাতা ময়দানের সাপ্লাই লাইন হিসেবেই ইউনাইটেড স্পোর্টসকে সবাইকে চেনে। জাতীয় গেমসে সোনাজয়ী বাংলা দলে ইউনাইটেডের ছয় ফুটবলার ছিলেন। এ বারও সন্তোষ ট্রফিতে রয়েছে চার ফুটবলার।

ইস্টবেঙ্গলের রিজার্ভ দলও এ বার আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলবে। এছাড়া আইএসএলের চেন্নাইয়িন এফসি, বেঙ্গালুরু এফসি, হায়দরাবাদ এফসি, এফসি গোয়া, মুম্বই সিটি এফসির রিজার্ভ দলও খেলবে আই লিগ দ্বিতীয় ডিভিশনে। ভারতের অপর একটি প্রাচীন ক্লাব ডেম্পোকেও দেখা যাবে এই লিগে খেলতে। বাকি দলগুলো হল- স্বদেশ ইউনাইটেড এফসি, জগৎ সিং পালাহি ফুটবল ক্লাব, ডায়মন্ড রক এফসি, গোল্ডেন থ্রেডস, বেঙ্গালুরু ইউনাইটেড, আরা এফসি, দিল্লি এফসি, আরকেএম এফসি।