Emi Martinez : মার্টিনেজের হাত ধরে বাগানে মারাদোনার নামাঙ্কিত গেটের উদ্বোধন

Emi Martinez at Mohun Bagan : শহরে এসেই প্রথম যাবেন মোহনবাগান মাঠে। ওই দিন বিকেলে মোহনবাগানে নবনির্মিত পেলে-মারাদোনা-সোবার্স নামাঙ্কিত গেটের উদ্বোধন করবেন এমিলিয়ানো মার্টিনেজ। এছাড়া ১০ জন নতুন লাইফ মেম্বার মার্টিনেজের হাত থেকে সদস্যপদ নেবেন। ফ্লাডলাইটে মোহনবাগান মাঠে একটি প্রর্দশনী ম্যাচ হবে।

Emi Martinez : মার্টিনেজের হাত ধরে বাগানে মারাদোনার নামাঙ্কিত গেটের উদ্বোধন
Image Credit source: OWN Photograph, Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 6:51 PM

কলকাতা : এর আগে বহু কিংবদন্তি ফুটবলারের পা পড়েছে শহর কলকাতায়। এ বার সেই তালিকায় যোগ হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তাঁর আসার খবর টিভি নাইন বাংলাতে আগেও প্রকাশিত হয়েছে। অবশেষে নিশ্চিত হল দিন-ক্ষণও। ৪ জুলাই শহরে আসছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। শহরে এসেই প্রথম যাবেন মোহনবাগান মাঠে। ওই দিন বিকেলে মোহনবাগানে নবনির্মিত পেলে-মারাদোনা-সোবার্স গেটের উদ্বোধন করবেন এমিলিয়ানো মার্টিনেজ। এছাড়া ১০ জন নতুন লাইফ মেম্বার মার্টিনেজের হাত থেকে সদস্যপদ নেবেন। ফ্লাডলাইটে মোহনবাগান মাঠে একটি প্রর্দশনী ম্যাচ হবে।‌ যেখানে মুখোমুখি হবে মোহনবাগান একাদশ বনাম পুলিশ কমিশনার একাদশ। প্রথম বার সদ্য বিশ্বকাপজয়ী কোনও ফুটবলার ভারতে আসছেন। আর শহরে এসেই প্রথমে পা রাখবেন মোহনবাগান মাঠে। এক ঘণ্টারও কিছু বেশি সময় কাটাবেন গঙ্গাপারের ক্লাবে। গ্যালারিতে বসে এমি মার্টিনেজকে প্রিয় ক্লাবে দেখার সুযোগ থাকবে সমর্থকদের কাছে। সেই প্রদর্শনী ম্যাচের টিকিটের ব্যবস্থা করা হতে পারে। এর জন্য ৫ জনের আলাদা কমিটি তৈরি করা হয়েছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ফ্রেন্ডশিপ কাপে মোহনবাগান একাদশের কোচ নির্বাচিত হয়েছেন মানস ভট্টাচার্য ও সত্যজিৎ চট্টোপাধ্যায়। তাঁরাই দল বাছবেন। অনূর্ধ্ব-৪৫ প্রাক্তন ফুটবলাররা খেলবেন এই ম্যাচে। দীর্ঘ সময় সবুজ মেরুন জার্সিতে খেলে যাওয়া ফুটবলাররাই অগ্রাধিকার পাবেন মোহনবাগান একাদশ দলে।

এ দিকে মোহনবাগানের হয়ে যুব লিগে খেলা ফুটবলাররাই কলকাতা লিগ আর ডুরান্ডে খেলবেন। জানালেন বাগান সচিব দেবাশিস দত্ত। কয়েকজন সিনিয়র ফুটবলার হয়তো সুযোগ পেতে পারেন সেই স্কোয়াডে‌। অন্য দিকে, প্রয়াত সচিব অঞ্জন মিত্রের নামাঙ্কিত নতুন মিডিয়া সেন্টারের উদ্বোধন হবে ২০ জুলাই। ২৩ জুলাই উত্তর কলকাতায় একটি রক্তদান শিবিরেরও আয়োজন করা হচ্ছে।

পড়শি ক্লাব ইস্টবেঙ্গলের ক্রাউড ফান্ডিংয়ের উদ্যোগকে সাধুবাদ জানালেন বাগান সচিব। দেবাশিস দত্ত বলেন, ‘প্রত্যেক ক্লাবের নিজস্ব পলিসি থাকে। ওরা এখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সমর্থকদের তাই পাশে চেয়েছে। এতে অন্যায়ের কিছু নেই। সমর্থকরা কিভাবে সাড়া দেবে সেটা তাদের ব্যাপার। ওরা যদি ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে বিশাল অর্থ তুলে দৃষ্টান্ত স্থাপন করে সেটা ভারতীয় ফুটবলে উল্লেখযোগ্য হয়ে থাকবে। সব সময় সব কিছুর সমালোচনা করতে নেই।’