Paris Olympics 2024: প্যারিস অলিম্পিকে সহজ গ্রুপে পিভি সিন্ধু, হতে পারে প্রণয়-লক্ষ্যর লড়াই

পিভি সিন্ধু প্যারিস অলিম্পিক থেকে পদক জিততে পারবেন? যদি পারেন, তা হলে তাঁর ঝুলিতে আসবে তৃতীয় অলিম্পিক পদক আসবে। প্যারিস অলিম্পিকে সিন্ধুর পাশাপাশি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটির থেকে ভারতীয় ক্রীড়া প্রেমীদের পদকের প্রত্যাশা রয়েছে।

Paris Olympics 2024: প্যারিস অলিম্পিকে সহজ গ্রুপে পিভি সিন্ধু, হতে পারে প্রণয়-লক্ষ্যর লড়াই
Paris Olympics 2024: প্যারিস অলিম্পিকে সহজ গ্রুপে পিভি সিন্ধু, হতে পারে প্রণয়-লক্ষ্যর লড়াই
Follow Us:
| Updated on: Jul 12, 2024 | 7:42 PM

কলকাতা: অপেক্ষার আর মাত্র ১৪ দিন। তারপরই শুরু হতে চলেছে গ্রেটেস্ট শো অন দ্য আর্থ। প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ব্যাডমিন্টনের (Badminton) ইভেন্ট শুরু হবে ২৭ জুলাই। যা চলবে ৫ অগস্ট অবধি। এ বার প্যারিস অলিম্পিকে ব্যাডমিন্টন ড্র প্রকাশিত হত। অলিম্পিকে সহজ গ্রুপে পড়েছেন দু’বারের পদক জয়ী পিভি সিন্ধু। মহিলাদের সিঙ্গলসে তিনি এম গ্রুপে পড়েছেন। পুরুষদের সিঙ্গলসে লক্ষ্য সেন, এইচএস প্রণয়দের অ্যাকশনে দেখা যাবে। সব ঠিকঠাক থাকলে এমন পরিস্থিতি তৈরি হতে পারে, যাতে প্রণয়-লক্ষ্যকে মুখোমুখি দেখা যেতে পারে।

প্যারিস অলিম্পিকে কী ভাবে হতে পারে প্রণয়-লক্ষ্যর লড়াই? যদি তাঁরা প্রি-কোয়ার্টারে ওঠেন, তা হলে অলিম্পিকে দুই ভারতীয় শাটলারের লড়াই দেখা যেতে পারে। পুরুষদের সিঙ্গলসে ১৩তম বাছাই হিসেবে নামছেন এইচএস প্রণয়। তিনি গ্রুপ-কে-তে পড়েছেন। অন্যদিকে আলমোরার ছেলে লক্ষ্য সেন এ বারের অলিম্পিকে অবাছাই হিসেবে নামবেন। তাঁর ব়্যাঙ্কিং ১৯। তিনি গ্রুপ-এল-এ পড়েছেন।

আসন্ন অলিম্পিকে মহিলাদের সিঙ্গলসে ভারত থেকে পিভি সিন্ধু একাই পারফর্ম করবেন। বলা হচ্ছে অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সিন্ধু। আর মহিলাদের ডাবলসে গ্রুপ-সিতে দেখা যাবে তনিশা ক্রাস্টো ও অশ্বিনী পোনাপ্পা। অন্যদিকে পুরুষদের ডাবলসে অ্যাকশনে দেখা যাবে সাত্বিকসাইরাজ রানকিরেড্ডিও চিরাগ শেট্টিকে। তাঁদের প্রতিপক্ষ কারা, এখনও জানা যায়নি।

সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টিকে অনেকেই ‘সা-চি’ নামে ডেকে থাকেন। ভারতের জনপ্রিয় সা-চি জুটির ঝুলিতে একাধিক খেতাব এসেছে। বাকি রয়েছে অলিম্পিক খেতাব। প্যারিস থেকে কি তাঁরা পারবেন সোনা নিয়ে দেশে ফিরতে? তাঁদের উপর ভারতীয় ব্যাডমিন্টন প্রেমীদের কিন্তু অনেক প্রত্যাশা রয়েছে।