স্পিন দিয়ে ইংল্যান্ডকে শেষ করা যাবে না: আর্চার

জোফ্রা আর্চারের মনে হয়, রবিচন্দ্রন অশ্বিনদের সামলে দেওয়ার ক্ষমতা আছে ইংল্যান্ডের।

স্পিন দিয়ে ইংল্যান্ডকে শেষ করা যাবে না: আর্চার
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 4:39 PM

চেন্নাই: ভারতের ঘূর্ণী পিচ আর স্পিনের ছোবল যে অপেক্ষা করছে, খুব ভালো করেই জানেন। তবু জোফ্রা আর্চারের (Jofra Archer) মনে হয়, রবিচন্দ্রন অশ্বিনদের সামলে দেওয়ার ক্ষমতা আছে ইংল্যান্ডের। ভারতকে কিছুটা সতর্ক করার ঢঙেই আর্চার নিজের কলামে লিখেছেন, ‘উইকেটে কিছুটা পেস থাকবে। তবে তার থেকেও বেশি থাকতে পারে টার্ন। কিন্তু ওদের টিমে ভালো স্পিনার আছে মানে এই নয় যে, আমরা স্পিনে কুপকাত হয়ে যাব। আমাদের টিমেও কিন্তু ভালো স্পিনার আছে। আর তাই স্পিন দিয়ে আমাদের উড়িয়ে দেওয়া যাবে না।’

What Bengal Thinks Today

আরও পড়ুন: ভারতকেই এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তনরা

আর্চারের উত্থান ভারত থেকেই। আইপিএলে দারুণ বোলিং করা আর্চার নজরে পড়ে যান ইংল্যান্ডের নির্বাচকদের। গত বছরের ওয়ান ডে বিশ্বকাপ মোড় ঘুরিয়ে দেয় তাঁর কেরিয়ারের। এ বারের ভারত সফরে যে কারণে আর্চারের উপর অনেকখানি নির্ভর করছে ইংল্যান্ড।

আরও পড়ুন: হারের হ্যাটট্রিকে বিদায় শ্রীকান্তের

চেন্নাইয়ে প্রথম টেস্টে নেমে পড়ার আগে আর্চার লিখেছেন, ‘ভারতে আমি প্রচুর আইপিএল ম্যাচ খেলেছি। কিন্তু সেটার সঙ্গে প্রথম শ্রেণির ম্যাচের তুলনা হবে না। লাল বলে বল করার চ্যালেঞ্জটাই আলাদা।’ একই সঙ্গে ভারতে তাঁর খেলার অভিজ্ঞতা থেকে সোজা কথায় লিখেছেন, ‘আইপিএলে ব্যাটসম্যানরা বোলারদের আক্রমণ করে। কিন্তু টেস্টে কোনও বোলার চাইলে ব্যাটসম্যানের উপর একটা পুরো সেশন চড়ে বসতে পারে। অবশ্য পিচে যদি কিছু না থাকে তা হলে খুব বেশি কিছু করার থাকে না।

আরও পড়ুন: গান আর জিমে কোয়ারান্টিন কাটাচ্ছেন বিরাট

জো রুট হয়তো ফর্মে আছেন, তবু এই ইংল্যান্ডের অভিজ্ঞতা কম। যে কারণে বেন স্টোকস, জোফ্রা আর্চারদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের টিমে ফেরানো হয়েছে। আর্চার নিজে ভারতীয় কন্ডিশন সুযোগ সুবিধাগুলো খুব ভালো করে জানেন। তাই তাঁর বিশ্বাস, বিরাট কোহলির টিমের বিরুদ্ধে টিমকে সাহায্য করতে পারবেন।