প্রথম দুটো ইংল্যান্ড টেস্ট খেলাবেন দেশীয় আম্পায়াররা

দেশের মাঠে বিরাট কোহলিদের ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটো টেস্ট পরিচালনার দায়িত্বে থাকবেন ভারতীয়রাই।

প্রথম দুটো ইংল্যান্ড টেস্ট খেলাবেন দেশীয় আম্পায়াররা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 2:49 PM

নয়াদিল্লি: নীতিন মেনন, বীরেন্দ্র শর্মা, অনিল চৌধুরীদের মতো ভারতীয় আম্পায়ারদের (umpires) সামনে বিরাট সুযোগ। দেশের মাঠে বিরাট কোহলিদের ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটো টেস্ট পরিচালনার দায়িত্বে থাকবেন ভারতীয়রাই। করোনার জন্য এখনও পরিস্থিতি স্বাভাবিক নয়। যে কারণে বিদেশি আম্পায়ারদের ভারতে আসা নিয়ে সমস্যাও আছে। আর তাই আইসিসি (ICC) প্রথম দুটো টেস্ট পরিচালনার দায়িত্ব দিয়েছে ভারতীয় আম্পায়ারদেরই।

What Bengal Thinks Today

আরও পড়ুন: পার্কে জোকার, চিড়িয়াখানায় সেরেনা

নীতিনের এর আগেই টেস্ট অভিষেক হয়েছে। কিন্তু বীরেন্দ্র ও অনিল কখনও টেস্ট খেলাননি। এই দু’জন টেস্ট অভিষেকের জন্য মুখিয়ে আছেন। এঁরা অবশ্য আইসিসির আম্পায়ারদের এলিট প্যানেলেও আছেন। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ ক্রিকেটের অন্যতম মেগা ইভেন্ট হিসেবে ধরা হচ্ছে। সেই রকম একটা ইভেন্টের দায়িত্বে থাকছেন ভারতীয়রা। তবে আশঙ্কাও থাকছে। একটা টেস্টে তিনটে করে ডিআরএস কল পায় দুটো টিম। আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত ম্যাচটাই পাল্টে দিতে পারে। অতীতে এমন উদাহরণও আছে।

আরও পড়ুন: হ্যারি কেনের চোট, জয়ে ফিরল লিভারপুল

ভারতের সবচেয়ে কম বয়সী আম্পায়ার নীতিন অত্যন্ত প্রতিভাবানও। ইতিমধ্যেই তিনটে টেস্ট খেলিয়ে ফেলেছেন তিনি। সেই সঙ্গে ২৪টা ওয়ান ডে, ১৬টা টি-টোয়েন্টি ম্যাচও খেলিয়েছেন। ফলে মাঠের দুই আম্পায়ার হিসেবে একজন নীতিনই হবেন। বীরেন্দ্র ও অনিলের মধ্যে যে কোনও একজন থাকবেন মাঠে। 

আরও পড়ুন:  জয় কাকে বলে, ভুলেই গিয়েছেন সুনীল