ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বিভ্রান্তি ইংল্যান্ড শিবিরে

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ছন্দে থাকা বেয়াস্টোকে, কেন প্রথম দুটি টেস্টে দলে রাখা হল না? প্রশ্ন তুলে ইংলিশ নির্বাচকদের একহাত নিয়েছেন প্রাক্তনরা।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বিভ্রান্তি ইংল্যান্ড শিবিরে
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Jan 30, 2021 | 5:17 PM

চেন্নাই: শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে দাপুটে জয় পেয়েছে ইংল্যান্ড। সেই আত্মবিশ্বাস নিয়েই ভারতে এসেছে জো রুটের দল। কিন্তু ভারতে আসার পর থেকেই নিজেদের দল নিয়ে বিভ্রান্ত ইংল্যান্ড শিবির। দলের সেরা উইকেটকিপার ব্যাটসম্যান জনি বেয়াস্টোকে রোটেশন পদ্ধতি মেনে প্রথম দুটি টেস্টের দলে রাখেনি ইংল্যান্ড। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ছন্দে থাকা বেয়াস্টোকে, কেন প্রথম দুটি টেস্টে দলে রাখা হল না? প্রশ্ন তুলে ইংলিশ নির্বাচকদের একহাত নিয়েছেন প্রাক্তনরা। নাসির হোসেন, কেভিন পিটারসনদের মনে হয়েছে, রোটেশন পদ্ধতি মানতে গিয়ে ভারতের বিরুদ্ধে সেরা দলটাই নামাতে পারবে না ইংল্যান্ড।

What Bengal Thinks Today

এই পরিস্থিতে বিভ্রান্তি আরও বাড়িয়েছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্প। শুক্রবার সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেন, বেয়াস্টো প্রথম টেস্টের পরই দলের সঙ্গে যোগ দেবেন। ২৪ ঘন্টার মধ্যে যদিও সেই সম্ভাবনা উড়িয়ে দিল ইসিবি। ইসিবি জানিয়েছে, প্রথম টেস্টের পর নয়, দ্বিতীয় টেস্টের পরই দলে ফিরবেন বেয়াস্টো। একই সঙ্গে তৃতীয় টেস্টে ইংল্যান্ড দলে যোগ দেবেন অলরাউন্ডার স্যাম কারান।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেনের বোপান্নার পার্টনার ম্যাকলাচলান

ইসিবি সুত্রে খবর ১১ ফেব্রুয়ারি ভারতে আসবেন কারান। তারপর কোয়ারান্টিন পর্ব কাটিয়ে মোতেরায় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তৃতীয় ও চতুর্থ টেস্ট খেলবেন ইংলিশ অলরাউন্ডার। ২০১৮ সালে ভারতের বিরুদ্ধে অভিষেক হয়েছিল তরুণ ক্রিকেটারের। বিশ্ব ক্রিকেটের মঞ্চে নিজের ছাপ রেখেছেন। ২০২০ আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে নজর কেড়েছেন কারান। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁর খেলার অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চায় জো রুটের দল। তাই ইংল্যান্ড থেকে ডেকে পাঠানো হয়েছে কারানকে।

আরও পড়ুন:  ল্যাঙ্গারের কোচিং স্টাইলে ক্ষুব্ধ ক্রিকেটাররা