এ ভাবেও ফিরে আসা যায়!

ম্যাচের পর বিসিসিআই টিভিতে হার্দিক পান্ডিয়া তাঁর ইন্টারভিউ নিয়েছেন। তাঁর সঙ্গে কথোপকথনে অক্ষর বলেন, '৩ বছর জাতীয় দলের বাইরে থাকলেও প্রত্যাবর্তনের জন্য কঠোর অনুশীলন করতাম। নিজেকে আরও উন্নত করে তোলার জন্য শুধু মনোনিবেশ করতাম ।

এ ভাবেও ফিরে আসা যায়!
লক্ষ্য স্থির রেখেই সাফল্য অক্ষরের। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Feb 26, 2021 | 2:22 PM

আমদাবাদ: অক্ষর প্যাটেলকে নিয়ে এখন একটা কথাই বলা যায়। এ ভাবেও ফিরে আসা যায়! ২৪ জানুয়ারি, ২০১৮। জাতীয় দলের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন বাঁ-হাতি স্পিনার। ২টো একদিনের ম্যাচ এবং ১১টা টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেও টেস্ট অভিষেকের জন্য আরও ৩ বছর অপেক্ষা করতে হয় অক্ষর প্যাটেলকে। ৩ বছর জাতীয় দলের বাইরে ছিলেন গুজরাটের এই ক্রিকেটার। ফিরে এলেন রাজার মতো। চিপকে নিজের অভিষেক টেস্টেই হইচই ফেলে দেওয়া। আর মোতেরায় নিজেকে আরও মেলে ধরলেন অক্ষর প্যাটেল। জাতীয় দলে ফিরে আসার রাস্তাটা সহজ ছিল না। মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী বোলিংয়ের পর এটাই জানালেন অক্ষর প্যাটেল।

আরও পড়ুন: অক্ষর যে কোনও ব্যাটসম্যানের কাছেই ত্রাস: কোহলি

ম্যাচের পর বিসিসিআই টিভিতে হার্দিক পান্ডিয়া তাঁর ইন্টারভিউ নিয়েছেন। তাঁর সঙ্গে কথোপকথনে অক্ষর বলেন, ‘৩ বছর জাতীয় দলের বাইরে থাকলেও প্রত্যাবর্তনের জন্য কঠোর অনুশীলন করতাম। নিজেকে আরও উন্নত করে তোলার জন্য শুধু মনোনিবেশ করতাম । অনেকে আমাকে জিজ্ঞাসা করত, আইপিএল আর ভারতীয়-এ দলের হয়ে পারফর্ম করা সত্ত্বেও কেন জাতীয় দলে সুযোগ পাই না? আমার মনেও এই প্রশ্ন ঘুরত। তবে এটাই ভাবতাম, আমাকে সুযোগের জন্য অপেক্ষা করতে হবে। যখন সেই সুযোগ আসবে, তখন ১০০ শতাংশ উজাড় করে দিতে হবে। গত ২-৩ বছর ধরে আমার পরিবার, বন্ধুরা উৎসাহ জুগিয়েছে। সমস্যা সমাধানের জন্য ওরা সবসময় আমার পাশে থেকেছে।’ দুরন্ত কামব্যাকের জন্য হার্দিক পান্ডিয়াকেও ধন্যবাদ জানান অক্ষর প্যাটেল।

আরও পড়ুন: “দ্য ইয়ার অব চেঞ্জ ২০২০” ভিডিয়ো সিরিজে নাইটদের নিউ নরমাল

হার্দিক-অক্ষরের কথা বলার সময় ঢুকে পড়েন ভারত অধিনায়ক বিরাট কোহলি। মাঠে অনেক সময়ই মজা করতে দেখা যায় কোহলিকে। ম্যাচ শেষেও সতীর্থদের সঙ্গে খুনসুটি করতে ছাড়েন না বিরাট। মজার সেই ভিডিও মুহূর্তে ভাইরালও হয়ে যায় নেট দুনিয়ায়।

অক্ষর প্যাটেলকে আবার মজা করে ওয়াসিম আক্রমের তুলনা করেন ভারতীয় ক্রিকেটাররা। বোলিং অ্যাকশনে কিছুটা মিল থাকার জন্যই আক্রমের সঙ্গে তাঁর তুলনা টানা হয়। সতীর্থদের মতে, অক্ষরের আর্ম বল আক্রমের মতোই বিপজ্জনক।