তীব্র বিতর্কের মধ্যেও জয় ওসাকার

ক্লে কোর্টে কখনওই তেমন সাফল্য পাননি জাপানি টেনিস তারকা। ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি গত তিন বছরে। আর এই বছর, মাদ্রিদ আর রোম ওপেনের ক্লে কোর্টে হেরে গিয়েছেন। রোলাঁ গারো (Roland-Garros) তাঁর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

তীব্র বিতর্কের মধ্যেও জয় ওসাকার
বিতর্ক মিটিয়ে জয়ে ওসাকা
Follow Us:
| Updated on: May 30, 2021 | 10:19 PM

প্যারিস: মিডিয়া বয়কট বিতর্ক পিছু ছাড়ছে না নাওমি ওসাকার (Naomi Osaka)। ১৫ হাজার ডলার জরিমানা হল জাপানি টেনিস তারকার। পাশাপাশি সতর্কও করা হল তাঁকে। যদি ফরাসি ওপেনে আর কখনও মিডিয়া বয়কট করেন, তা হলে টুর্নামেন্ট থেকে বহিস্কার করা হবে তাঁকে। এক বিবৃতিতে গ্র্যান্ড স্লাম বোর্ড পরিস্কার জানিয়েছে, যদি ওসাকা আবার মিডিয়া বয়কট করেন তা হলে কোড অফ কনডাক্ট ভঙ্গের মুখে পড়বেন।

বিতর্ক, জরিমানার মধ্যেও কোর্টে দারুণ ফর্মে আছেন নাওমি ওসাকা। ফরাসি ওপেনের (French Open) প্রথম রাউন্ডেই বিপক্ষকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ওসাকা। ৬-৪, ৭-৬ জেতার পর বলেছেন, ‘প্রথম ম্যাচটা জিতলাম। তবে কাজ সবে শুরু করেছি। যত খেলব, তত নিজেকে মেলে ধরতে পারব।’

ক্লে কোর্টে কখনওই তেমন সাফল্য পাননি জাপানি টেনিস তারকা। ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি গত তিন বছরে। আর এই বছর, মাদ্রিদ আর রোম ওপেনের ক্লে কোর্টে হেরে গিয়েছেন। রোলাঁ গারো (Roland-Garros) তাঁর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেটাকে সামনে রেখেই এগনোর চেষ্টা করছেন ওসাকা। বলেছেন, ‘জিততে পেরে সত্যিই ভালো লাগছে। এই কোর্টে এই নিয়ে দ্বিতীয়বার খেললাম। আশা করি, এ বারও বেশি খেলার সুযোগ পাব।’

গত বার হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য নামতে পারেননি ফরাসি ওপেনে। বিশ্বের দু’নম্বর টেনিস প্লেয়ার অবশ্য রবিবার ফর্মেই ছিলেন। পাত্রিসিয়া মারিয়া টিগের বিরুদ্ধে প্রথম সেট দাপটের সঙ্গেই জিতেছিলেন। দ্বিতীয় সেটে অবশ্য কিছুটা হলেও ঘুরে দাঁড়িয়েছিলেন পাত্রিসিয়া। শেষ পর্যন্ত অবশ্য জিতেছেন ওসাকাই। দ্বিতীয় রাউন্ডে রোমানিয়া অ্যানা বগডানের বিরুদ্ধে নামবেন ২৩ বছরের জাপানি তারকা।

আরও পড়ুন: ৭ নম্বর জার্সিতে উচ্ছ্বসিত হরমনপ্রীত