অলিম্পিকের আগে ১৭ জন ভারতীয় অ্যাথলিটের টিকাকরণ সম্পূর্ণ

করোনা আবহের মধ্যেই আর মাত্র দু'মাস পর শুরু হতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। অলিম্পিকগামী (Olympic) সকল অ্যাথলিটদের করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক বলে আগেই জানিয়েছিল আন্তর্জাতিক অলিম্পক সংস্থা (IOC)।

অলিম্পিকের আগে ১৭ জন ভারতীয় অ্যাথলিটের টিকাকরণ সম্পূর্ণ
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: May 22, 2021 | 7:43 PM

নয়াদিল্লি: করোনা আবহের মধ্যেই আর মাত্র দু’মাস পর শুরু হতে চলেছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। অলিম্পিকগামী (Olympic) সকল অ্যাথলিটদের করোনা টিকা নেওয়া বাধ্যতামূলক বলে আগেই জানিয়েছিল আন্তর্জাতিক অলিম্পক সংস্থা (IOC)। ভারতীয় অলিম্পিক সংস্থার (Indian Olympic Association) তরফ থেকে জানানো হয়েছে, ভারতের ১৪৮ জন অ্যাথলিট আসন্ন টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) অংশ নিতে চলেছে। প্রত্যেক অ্যাথলিট গেমসের যাওয়ার আগে করোনার প্রতিষেধক নিয়েছেন। ভারতীয় অলিম্পিক সংস্থার প্রেসিডেন্ট নারিন্দর বাত্রা (Narinder Batra) জানিয়েছেন, ১৪৮ জন অ্যাথলিটের মধ্যে ১৭ জন অ্যাথলিটের টিকাকরণ প্রকিয়া সম্পূর্ণ হয়েছে। এবং বাকি ১৩১ জন অ্যাথলিটও করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ় নিয়েছেন।

এছাড়াও, ১৩ জন প্যারাঅ্যাথলিট ভ্যাকসিনের প্রথম ডোজ় নিয়েছেন এবং দু’জন প্যারাঅ্যাথলিট টিকাকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলেছেন। শুধু তাই নয়, ভারতীয় অ্যাথলিটদের ২৩ জন কোচিং স্টাফ করোনা প্রতিষেধকের দুটি ডোজ়ই নিয়ে ফেলেছেন। এছাড়া ৮৭ জন কোচিং স্টাফ তাদের ভ্যাকসিনের প্রথম ডোজ়টি নিয়েছেন। জুলাই মাসে শুরু হতে চলা টোকিও অলিম্পিকের কথা মাথায় রেখে দেশে টিকাকরণ প্রক্রিয়া বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল।

অলিম্পিকে যোগ্যতাঅর্জনকারী ভারতীয় ফেন্সার ভবানী দেবী (Bhavani Devi) প্রশিক্ষণের জন্য বর্তমানে ইতালিতে রয়েছেন। সেখানেই তিনি করোনা প্রতিষেধকের প্রথম ডোজ় নিয়েছেন। অলিম্পিকে অংশহগ্রহনকারী ভারতীয় শুটাররা প্রশিক্ষণের জন্য বর্তমানে ক্রোয়েশিয়া রয়েছেন। সেখানেই তাঁদের টিকাকরণ করা হবে। কয়েকজন শুটার ক্রোয়েশিয়া যাওয়ার আগেই টিকার প্রথম ডোজ় নিয়েছিলেন। ক্রোয়েশিয়াতে তাঁরা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ় পেয়ে যাবেন।

আরও পড়ুন: আন্তর্জাতিক হকি ফেডারেশনের প্রেসিডেন্ট পদে বহাল বাত্রা