Novak Djokovic: মেদভেদেভকে হারিয়ে এটিপি ফাইনালস জেতার পথে আরও এক ধাপ এগোলেন জকোভিচ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Nov 19, 2022 | 5:02 PM

ATP Finals: খেতাব ধরে রাখার লড়াইয়ে জকোভিচ দানিল মেডভেদেভকে হারিয়ে উঠেছেন সেমিফাইনালে।

Novak Djokovic: মেদভেদেভকে হারিয়ে এটিপি ফাইনালস জেতার পথে আরও এক ধাপ এগোলেন জকোভিচ
নোভাক জকোভিচ

তুরিন: ইটালির তুরিনে চলছে এটিপি ফাইনালস। বিশ্বকাপের বাজারেও এই প্রতিযোগিতা নিয়ে আগ্রহ রয়েছে টেনিসপ্রেমীদের। খেতাব ধরে রাখার লড়াইয়ে এ বছর নেমেছেন নোভাক জকোভিচ। সার্বিয়ান এই তারকা নিশ্চিতভাবেই প্রতিযোগিতার অন্যতম ফেভারিট। খেতাব ধরে রাখার লড়াইয়ে জকোভিচ দানিল মেদভেদেভকে হারিয়ে উঠেছেন সেমিফাইনালে। মেদভেদেভের সঙ্গে ধুন্ধুমার লড়াই হয়েছে সার্বিয়ান তারকার। তিন সেটের লড়াইয়ে ২-১ জিতেছেন তিনি। উঠছেন সেমিফাইনালে। শনিবার সেমিফাইনালের ম্যাচে জকোভিচের প্রতিপক্ষ মার্কিন টেনিস তারকা ফ্রিটজ।

মেডভেদেভের বিরুদ্ধে ম্যাচে প্রথম সেটে জেতেন জকোভিচ। হাড্ডাহাড্ডি লড়াইয়ে দ্বিতীয় সেট জিতে নেন মেদভেদেভ। এর পরের সেট জিতে সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করেন সার্বিয়ান তারকা। শেষ দুটি সেটের ফয়সালা হয়েছে ট্রাইবেকারে। ম্যাচের ফল ৬-৩, ৬-৭(৫), ৭-৬(২)।

এ বছর দুরন্ত ছন্দেই রয়েছেন জকোভিচ। বেশ কয়েকটি রেকর্ড গড়ার পথে এগিয়ে যাচ্ছেন তিনি। টানা ৬ ম্যাচ জিতে রজার ফেডেরারের রেকর্ড ইতিমধ্যেই ছুয়ে ফেলেছেন তিনি। তুরিনে যদি কোনও ম্যাচ না হেরে জকোভিচ চ্যাম্পিয়ন হতে পারেন তাহলে ৪৭ লক্ষ ৪০ হাজার ৩০০ ডলার পাবেন পুরস্কার মূল্য হিসাবে। মেদভেদেভের সঙ্গে তিন ঘণ্টা ১১ মিনিট লড়ে জেতার পর জকোভিচ বলেছেন, “অন্যতম প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এই ম্যাচ খেললাম। আমি কোয়ালিফাই করে গিয়েছি, এই ভাবনার বাইরেও এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমি মনে প্রাণে জিততে চেয়েছিলাম এই ম্যাচে। অতীতে দানিল এবং আমার মধ্যে এর আগেও বেশ কিছু ভাল লড়াই হয়েছে। এই সিজনে এটা ওর শেষ ম্যাচ ছিল। হার নিয়ে মরসুম শেষ করতে কেউ চায় না। ও সর্বশক্তি দিয়ে জেতার জন্য ঝাঁপিয়েছিল। আমি শুরুটা ভাল করেছিলাম। দ্বিতীয় সেটেই জেতার সুযোগ এসে গিয়েছিলষ কিন্তু ও দুর্দান্ত কিছু ব্রেক করে আমার থেকে সেট ছিনিয়ে নেয়। তৃতীয় সেটেও আমাদের হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla