Badminton Asia Championships: সেই ইয়ামাগুচির কাছে হেরে ব্রোঞ্জেই থামলেন সিন্ধু

সেই আকানে ইয়ামাগুচির কাছেই আবার হার পিভি সিন্ধুর। তবে শুরুটা চমৎকার করেছিলেন। কিন্তু নিজের ফোকাস হারিয়ে ব্রোঞ্জেই থামতে হল সিন্ধুকে।

Badminton Asia Championships: সেই ইয়ামাগুচির কাছে হেরে ব্রোঞ্জেই থামলেন সিন্ধু
Badminton Asia Championships: সেই ইয়ামাগুচির কাছে হেরে ব্রোঞ্জেই থামলেন সিন্ধুImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 3:44 PM

ম্যানিলা: সেই আকানে ইয়াগুচির (Akane Yamaguchi) সামনেই থামতে হল পিভি সিন্ধুকে (PV Sindhu)। এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের (Asian Badminton Championships) সেমিফাইনালে লড়াই করেও হারতে হল জাপানি শাটলারের কাছে। ১ ঘণ্টা ৬ মিনিটের ম্যাচের শেষ দিকে জাপানি তারকার আগ্রাসন সামলাতে পারেননি হায়দরাবাদের প্লেয়ার। ২০১৪ সালেও এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জেই থামতে হয়েছিল সিন্ধুকে। এ বার তাঁকে ছন্দে দেখা গেলেও শেষ পর্যন্ত পদকের রং বদলাতে পারলেন না। চলতি বছরের শুরুটা খারাপ হয়নি সিন্ধুর। ঘরের মাঠে সৈয়দ মোদী আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতেন। তারপর সুইস ওপেন জিতে ছন্দে ফেরার বার্তা দিয়েছিলেন। কিন্তু প্রথম গেমে এগিয়ে গেলেও পরের দুটোতে হেরে সেমিফাইনালেই দৌড় শেষ হল টুর্নামেন্টের চতুর্থ বাছাই সিন্ধুর।

প্রত্যাশা জাগিয়েও কেন এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারলেন না? দ্বিতীয় গেমের সময় সিন্ধুর ফোকাস নড়ে গিয়েছিল কিনা, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। দ্বিতীয় গেমেও ইয়ামাগুচির বিরুদ্ধে এগিয়েই ছিলেন তখন। কিন্তু একটা সার্ভিসের সময় অনেকখানি সময় নষ্ট করার জন্য একটা পয়েন্ট পেনাল্টি দিতে হয় তাঁকে। ম্যাচ রেফারির সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন সিন্ধু। তখনই তাঁর ফোকাস নড়ে যায়। সেখান থেকেই ঘুরে দাঁড়ান ইয়ামাগুচি। তার পর আর সিন্ধুকে কোনও ভাবেই এগোতে দেননি জাপানি শাটলার। প্রথম গেমটা অবশ্য সিন্ধু দাপিয়েই জিতেছিলেন। মাত্র ১৬ মিনিটে ২১-১৩ জেতেন। দ্বিতীয় গেমটা হেরে বসেন ১৯-২১। তৃতীয় গেমে ফিরে আসার চেষ্টা করেছিলেন ভারতীয় তারকা। কিন্তু ১৬-২১-এর বেশি এগোতে পারেননি।

অলিম্পিকের আসরে ধারাবাহিক ভাবে সাফল্য পেলেও ওপেন টুর্নামেন্টে সে ভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। এই বছরের শুরু থেকে অবশ্য ছন্দে রয়েছেন সিন্ধু। তবে, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসের আগে এই সাফল্য কিছুটা হলেও আত্মবিশ্বাস দেবে তাঁকে। বিশ্বের ২ নম্বর প্লেয়ার ইয়ামাগুচি বরাবরই শক্ত প্রতিপক্ষ সিন্ধুর। ১৩-৮ জিতে এগিয়ে ছিলেন দু’বার অলিম্পিক পদক পাওয়া সিন্ধু। সেই ব্যবধান কমিয়ে ফেললেন জাপানি। সিন্ধুর হারের সঙ্গে সঙ্গে সিঙ্গলসে ভারতীয়দের লড়াই শেষ হয়ে গেল।

আরও পড়ুন: GT vs RCB LIVE Score, IPL 2022: দু’প্লেসি আউট, প্রথম ধাক্কা খেল আরসিবি