India Hockey: জাতীয় শিবিরে ডেঙ্গিতে আক্রান্ত ৪ হকি প্লেয়ার, তীব্র বিতর্ক

বেঙ্গালুরু সাইয়ের শীর্ষ কর্তা ঋতু পথিক বলেছেন, 'কয়েক দিন ধরেই তীব্র বৃষ্টি হচ্ছিল। তার মধ্যেই ৪০-৫০ জন অ্যাথলিট জ্বর আর দুর্বলতার কথা জানিয়েছিল আমাদের। ওদের ব্লাড টেস্ট করার পর ৫ জনের ডেঙ্গু ধরা পড়েছে। তারা আপাতত ভালোই আছে। তবে আর কারও যাতে ডেঙ্গু না হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।'

India Hockey: জাতীয় শিবিরে ডেঙ্গিতে আক্রান্ত ৪ হকি প্লেয়ার, তীব্র বিতর্ক
জুনিয়র হকি দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 4:54 PM

বেঙ্গালুরু: একমাস পরেই ভুবনেশ্বরে জুনিয়র হকি বিশ্বকাপ (Junior Hockey World Cup)। তার আগে জাতীয় শিবিরে থাকা একঝাঁক হকি প্লেয়ার ডেঙ্গিতে (Dengue) আক্রান্ত। সামগ্রিক ভাবে দেখলে, পুরো পরিস্থিতি কিন্তু বেশ চাপে ফেলার মতো। বেঙ্গালুরু সাইয়ের ২০০ অ্যাথলিটের মধ্যে ৫০ জন আক্রান্ত ডেঙ্গিতে। যার মধ্যে চারজন হকি প্লেয়ারও আছেন। তীব্র জ্বর আর দুর্বলতা দেখে অ্যাথলিটদের রক্ত পরীক্ষার পর ধরা পড়েছে ডেঙ্গু। এক ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিটকে হাসপাতালেও ভর্তি করতে হয়েছে।

বেঙ্গালুরু সাইয়ের শীর্ষ কর্তা ঋতু পথিক বলেছেন, ‘কয়েক দিন ধরেই তীব্র বৃষ্টি হচ্ছিল। তার মধ্যেই ৪০-৫০ জন অ্যাথলিট জ্বর আর দুর্বলতার কথা জানিয়েছিল আমাদের। ওদের ব্লাড টেস্ট করার পর ৫ জনের ডেঙ্গু ধরা পড়েছে। তারা আপাতত ভালোই আছে। তবে আর কারও যাতে ডেঙ্গি না হয়, তার জন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’

২০১৬ সালে জুনিয়র বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এ বারও ভারত অন্যতম ফেভারিট। কিন্তু জাতীয় শিবিরে থাকা ৪ জন প্লেয়ার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে পড়ায় চাপে পড়ে গিয়েছে টিম ম্যানেজমেন্ট। প্র্যাক্টিসও রীতিমতো ব্যহত হচ্ছে। হাতে আর একমাসও সময় নেই। এই অবস্থায় কী করে পরিস্থিতি সামাল দিতে পারবে হকি ইন্ডিয়া, তা নিয়েই চলছে যত আলোচনা। যে চারজন আক্রান্ত হয়েছেন ডেঙ্গিতে, তাদের কিন্তু আলাদা রাখা হয়নি। সবার সঙ্গেই হোস্টেলে আছে তারা। যা নিয়েও বিতর্ক দেখা দিয়েছে। ঋতু অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

ভারতীয় সিনিয়র টিমকে টোকিও গেমস থেকে পদক দেওয়া কোচ গ্রাহাম রিডই জুনিয়র টিমের দায়িত্বে। জার্মানি সফরে যাওয়ার কথা ছিল জুনিয়র ভারতীয় হকি টিমের। কিন্তু ডেঙ্গুর কারণে ওই সফর আপাতত পিছনো হয়েছে। সব কিছু ঠিকঠাক হলে জার্মানি সফর হবে কিনা, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে। বিশ্বকাপের আগে যা বড় ধাক্কা হতে পারে ভারতের কাছে।

আরও পড়ুন: T20 World Cup 2021: ওমানের সঙ্গে ভারতকেও সাপোর্ট করবেন জ্যোতিন্দর সিং