Junior World Kabaddi Championship: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইরানকে হারিয়ে জুনিয়র কবাডি বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত

ছেলেদের বিশ্ব জুনিয়র কবাডি চ্যাম্পিয়নশিপের (Junior World Kabaddi Championship) দ্বিতীয় সংস্করণে গত বারের চ্যাম্পিয়ন ইরানকে (Iran) হারিয়ে ট্রফি দেশে নিয়ে এসেছে ভারত (India)।

Junior World Kabaddi Championship: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইরানকে হারিয়ে জুনিয়র কবাডি বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত
Junior World Kabaddi Championship: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইরানকে হারিয়ে জুনিয়র কবাডি বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতImage Credit source: SAI Media Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 2:46 PM

তেহরান: ইরানে অনুষ্ঠিত হল জুনিয়র কবাডি বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ছেলেদের বিশ্ব জুনিয়র কবাডি চ্যাম্পিয়নশিপের (Junior World Kabaddi Championship) দ্বিতীয় সংস্করণে গত বারের চ্যাম্পিয়ন ইরানকে (Iran) হারিয়ে ট্রফি দেশে নিয়ে এসেছে ভারত (India)। ইরানকে তাদের দেশের মাটিতে ৯ পয়েন্টের ব্যবধানে হারিয়েছে মেন ইন ব্লু। দুই দলই ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই করে। ওপেনিং রেইডেই দুই দলই পয়েন্ট পায়। ভারতের স্টার রেইডার নরেন্দর কান্ডোলার সঙ্গে সহ-অধিনায়ক মনজিৎ শর্মা দারুণ শুরু করেন। শেষ অবধি ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়ে ট্রফি দেশে এনেছে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

জুনিয়র বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের এর আগে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত। পাকিস্তানকে ৪৬ পয়েন্টের (৭৫-২৯) বিশাল ব্যবধানে হারিয়েছিল ভারত। ফাইনালে ইরান প্রথমে অলআউট করে ভারততে এবং চার পয়েন্টের লিড (১৫-১১) নিয়েছিল। ভারত এরপর দারুণ লড়াই করে কামব্যাক করে এবং শেষ অবধি এক পয়েন্টে (১৮-১৯) পিছিয়ে প্রথমার্ধ শেষ করে। এরপর ভারত দ্রুত চার পয়েন্ট অর্জন করে এবং ইরানকে অলআউট করে লিড ফিরে পায় (২৫-২০)। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা পাল্টা লড়াই করতে থাকে। তবে দ্বিতীয়ার্ধে মেন ইন ব্লুকে দমিয়ে রাখতে পারেনি আয়োজক দেশ। যে কারণে শেষ অবধি ইরানকে ভারত (৪২-৩১) নয় পয়েন্টের ব্যবধানে হারায়।

পাকিস্তান ও নেপাল যৌথভাবে ব্রোঞ্জ পদক অর্জন করেছে। পাশাপাশি গত বারের চ্যাম্পিয়ন ইরান এ বারও খালি হাতে ফেরেনি। চ্যাম্পিয়ন না হলেও রানার্স আপ হয়েছে এ বারেরে জুনিয়র বিশ্ব কবাডি চ্যাম্পিয়নশিপের আয়োজক ইরান।