Asia Cup: বিশ্বকাপে টিকিট পেয়ে ভারতের মেয়েদের লক্ষ্য এশিয়া কাপ

জাপানের কাছে গ্রুপের প্রথম ম্যাচে হার যেন আত্মসম্মানে আঘাত করেছিল ভারতীয় দলের। ম্যাচের পর ভারতীয় শিবির থেকে সেটাই বলছেন, রানিরা। প্রথম মিনিট থেকে ঝাঁপিয়ে পড়তে হবে সিঙ্গাপুরের উপর। এই মানসিকতা নিয়েই সেমিফাইনালেও নামবেন ভারতের মেয়েরা।

Asia Cup: বিশ্বকাপে টিকিট পেয়ে ভারতের মেয়েদের লক্ষ্য এশিয়া কাপ
বিশ্বকাপের টিকিট রানিদের। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 7:51 PM

মাসকট: অলিম্পিকে অল্পের জন্য পদক হাত ছাড়া হয়েছে ভারতীয় মহিলা হকি (Indian Women Hockey) দলের। কিন্তু শেষ কয়েক বছর ধরে রানি রামপালদের (Rani Rampal) পারফরম্যান্স নজর কেড়েছে গোটা বিশ্বে। সেই ধারা আলিম্পিকের (Olympic) পরও ধরে রাখতে পেরেছে ভারতের মেয়েরা। এশিয়া কাপের (Asia Cup) গ্রুপ পর্বের প্রথম ম্যাচে জাপানের বিরুদ্ধে হারের পর দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে উড়িয়ে দিল ভারতের মেয়েরা। খেলার ফল ৯-১। এই ম্যাচটা জিতে এশিয়া কাপের সেমিফাইনালের টিকিট পাকা করেছে রানি রামপালরা। একই সঙ্গে ভারতের পকেটে হকি বিশ্বকাপের (Hockey World Cup) যোগ্যতাও অর্জন করেছেন রানিরা। নিয়ম অনুযায়ী এশিয়া কাপের চার সেমিফাইনালিস্ট সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে।

সিঙ্গাপুরের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছেন গুরজিত্‍ কৌর। মনিকা ও জ্যোতি জোড়া গোল করেন। একটি করে গোল বন্দনা ও মারিয়ানারা। পুল বি’র শীর্ষস্থানে থাকা কোরিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে নামবে ভারতীয় মহিলা হকি দল। অন্য সেমিফাইনালে জাপান খেলবে চিনের বিরুদ্ধে।

জাপানের কাছে গ্রুপের প্রথম ম্যাচে হার যেন আত্মসম্মানে আঘাত করেছিল ভারতীয় দলের। ম্যাচের পর ভারতীয় শিবির থেকে সেটাই বলছেন, রানিরা। প্রথম মিনিট থেকে ঝাঁপিয়ে পড়তে হবে সিঙ্গাপুরের উপর। এই মানসিকতা নিয়েই সেমিফাইনালেও নামবেন ভারতের মেয়েরা। কারণ এশিয়াক কাপের ট্রফি ধরে রাখার লক্ষ্যেই যে নামতে হবে। শেষ বার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

আরও পড়ুন : Australian Open: পেটে ব্যথা নিয়ে দুরন্ত প্রত্যাবর্তন, অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে নাদাল, শেষ চারে বার্টিও