Tokyo Olympics 2020: গেমসের জন্য টোকিওতে পৌঁছল ভারতীয় সেলিং দল

টোকিওতে পৌঁছনোর আগে পর্যন্ত ভারতীয় সেলাররা ইউরোপের বিভিন্ন প্রান্তে প্রশিক্ষণ নিয়েছেন।

Tokyo Olympics 2020: গেমসের জন্য টোকিওতে পৌঁছল ভারতীয় সেলিং দল
Tokyo Olympics 2020: গেমসের জন্য টোকিওতে পৌঁছল ভারতীয় সেলিং দল

টোকিও: অলিম্পিক (Olympics) গেমস শুরু হতে বাকি ১০দিন। তার আগে আজ, মঙ্গলবার টোকিও পৌঁছল ভারতের সেলিং দল (Indian sailing team)। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার (SAI) টুইটারে ভারতীয় সেলিং দলটির টোকিও পৌঁছনোর খবর নিশ্চিত করা হয়েছে। ভারতের হয়ে এই প্রথমবার কোনও মেয়ে সেলিংয়ে নামবেন। তিনি হলেন নেত্রা কুমানান (Nethra Kumanan)। নেত্রার পাশাপাশি ভারতীয় সেলিং দলে রয়েছেন বরুণ ঠক্কর (Varun Thakkar), গণপতি চেঙ্গাপ্পা (Ganapathy Chengappa), বিষ্ণু সর্বানন (Vishnu Saravanan)। ভারতীয় সেলাররা ও তাঁদের কোচরা প্রথমে পৌঁছন হানদা বিমানবন্দরে।

টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) নেত্রা অংশ নেবেন সেলিংয়ে লেজার ব়্যাডিকাল ইভেন্টে। লেজার স্ট্যান্ডার্ড ক্লাসে অংশগ্রহণ করবেন বিষ্ণু। ৪৯ ইভেন্টে ডাবলসে অংশগ্রহণ করবেন বরুণ ঠক্কর ও গণপতি চেঙ্গাপ্পা। ইতিহাসে এই প্রথমবার ভারতের চারজন সেলার একসঙ্গে অলিম্পিকে নামবেন। পাশাপাশি টোকিও গেসমে তিনটি ইভেন্টে প্রথমবার নামতে চলেছে ভারতীয় সেলাররা।

টোকিওতে পৌঁছনোর আগে পর্যন্ত ভারতীয় সেলাররা ইউরোপের বিভিন্ন প্রান্তে প্রশিক্ষণ নিয়েছেন। ভারতের মহিলা সেলার নেত্রা স্পেনে ট্রেনিং নিয়েছেন। গেমসের জন্য বরুণ ঠক্কর ও গণপতি চেঙ্গাপ্পা জুটি পর্তুগালে প্রস্তুতি সেরেছেন। বিষ্ণু তাঁর অলিম্পিকের প্রস্তুতি নিয়েছেন মাল্টাতে। তাঁরা প্রত্যেকেই ইউরোপের কোনও না কোনও জায়গা থেকে টোকিওতে এসেছেন বলে, তাঁদের খুব কড়া নিয়ম মানতে হবে না। ভারত থেকে যাওয়া অ্যাথলিটদের জন্য বেশ কড়া নিয়ম অপেক্ষা করছে টোকিওতে।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: সিন্ধু, মেরিদের সঙ্গে ভার্চুয়াল আড্ডায় নরেন্দ্র মোদী

Click on your DTH Provider to Add TV9 Bangla