Indian Wrestlers Protest : ট্রেনিংও জরুরি, ধর্না মঞ্চেই ঘাম ঝরালেন বজরং-বিনেশরা

অলিম্পিক এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জয়ী দেশের শীর্ষ কুস্তিগিররা বুধবার ধর্না মঞ্চেই ট্রেনিং সেশন সারলেন।

Indian Wrestlers Protest : ট্রেনিংও জরুরি, ধর্না মঞ্চেই ঘাম ঝরালেন বজরং-বিনেশরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2023 | 1:29 PM

নয়াদিল্লি: ফের একবার পথে নেমেছেন দেশের কুস্তিগিররা (Indian Wrestlers)। নয়াদিল্লির যন্তর মন্তরে শুরু হয়েছে ধর্না প্রদর্শন। রাতে মশার ধূপ জ্বালিয়ে ঘুমোতে দেখা গিয়েছে বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগটদের। বুধবার সকালে দেখা গিয়েছে আরও এক দৃশ্য। অলিম্পিক এবং বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে পদক জেতা কুস্তিগিররা ম্যাটের পরিবর্তে রাস্তার উপরে সকালের এক্সারসাইজ সারলেন। ধর্না মঞ্চেই ট্রেনিং সেশনে দেখা গিয়েছে বজরং, বিনেশদের। দেশের শীর্ষস্থানীয় কুস্তিগিররা কুস্তি ফেডারেশনের (WFI) প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারি এবং ইস্তফার দাবিতে অনড়। বিজেপি সাংসদের বিরুদ্ধে যৌন উৎপীড়নের মতো গুরুতর অভিযোগ রয়েছে। বিস্তারিত TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

বজরং পুনিয়া এদিন বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে ধর্না জারি রেখেছি। একইসঙ্গে আমাদের ট্রেনিংও চলছে। এ দেশের মানুষ আমাদের দায়িত্ব দিয়েছেন দেশের জন্য পদক জিতে আসার। আমাদের সেই দায়িত্ব পালন করতেই হবে। পুলিশ এখনও পর্যন্ত এফআইআর নেয়নি। তাই পুলিশের অধিকার নেই আমাদের বিক্ষোক্ষ দেখানো থেকে আটকানোর বা প্রশিক্ষণ বন্ধ করে দেওয়ার।” বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ব্রিজভূষণ শরণকে তদন্ত কমিটি ক্লিনচিট দিয়ে দিয়েছে। যে কারণে ফের একবার অবস্থান বিক্ষোভে নেমেছেন কুস্তিগিররা। প্রাক্তন কুস্তিগির তথা বিজেপি নেত্রী ববিতা ফোগটকে একহাত নেন তুতো বোন বিনেশ ফোগট। বলেন, ববিতার এখন কুস্তিগিরদের ভালোমন্দের চেয়ে রাজনৈতিক কেরিয়ার বেশি প্রিয়। যদিও অভিযোগ উড়িয়ে ববিতা বলেছেন, “আমি কুস্তিগিরদের পাশেই রয়েছি। আমার উপর কোনও রাজনৈতিক চাপ নেই।”

চলতি বছরের জানুয়ারি মাসে ব্রিজভূষণ শরণের বিরুদ্ধে যৌন হেনস্থা ও কুস্তিগিরদের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করার অভিযোগের পর কেন্দ্রের তরফে গোটা বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তদন্তকারী কমিটি গঠন করে দেওয়া হয়। কমিটির প্রধান ছিলেন বক্সার মেরি কম। পরে পাঁচ সদস্যের ওই কমিটিতে কুস্তিগীর ববিতা ফোগটকেও যুক্ত করা হয়। এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তদন্তকারী প্যানেল রিপোর্ট জমা দেয়। এই রিপোর্ট ঘিরে বিতর্ক দানা বেঁধেছে।