Asia Cup Hockey: ৫-২ গোলে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার মুখে গত বারের চ্যাম্পিয়ন ভারত

পাকিস্তানের কাছে আটকে যাওয়ার পর চাপ তৈরি হয়েছিল। এ বার জাপানের কাছে ২-৫ হার। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার মুখে গত বারের চ্যাম্পিয়ন ভারত।

Asia Cup Hockey: ৫-২ গোলে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার মুখে গত বারের চ্যাম্পিয়ন ভারত
৫-২ গোলে হেরে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার মুখে গত বারের চ্যাম্পিয়ন ভারত
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 10:07 PM

জাকার্তা: যতই একঝাঁক সিনিয়র প্লেয়ারকে বিশ্রাম দিয়ে নতুন টিম বানানো হোক। তরুণ প্রজন্ম এখনও ততটা অভিজ্ঞ হয়ে ওঠেনি। এশিয়া কাপে (Asia Cup 2022) কিছুটা হলেও সেটাই প্রমাণিত হল। জাপানের (Japan) কাছে গ্রুপ লিগের ম্যাচে ২-৫ হেরে গেল ভারত। পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ১-১ ড্রয়ের পর কিছুটা হলে চাপে ছিল গত বারের চ্যাম্পিয়নরা। এই হার বেশ খানিকটা কোণঠাসা করে ফেলল ভারতীয় হকি টিমকে (Hockey India)। এখান থেকে বেরতে হলে শেষ ম্যাচে ইন্দোনেশিয়াকে বিরাট ব্য়বধানে হারাতে হবে। তাতেও যে নক আউট পর্বে পা দিতে পারবেন এসভি সুনীল, বীরেন্দ লাকরারা, তা জোর দিয়ে বলা যাচ্ছে না। আগের ম্যাচে ইন্দোনেশিয়াকে ৯-০ হারিয়েছে জাপান। এই ম্যাচে জয় পাওয়ায় তারা কার্যত নক আউটে চলে গিয়েছে।

জাপানের হয়ে জোড়া গোল করেন কোসেই কাওয়াবা। কেন নাগাইওশি, রাওমি ওকা, কোজি ইয়ামাসাকি একটু করে গোল করেন। একটা সময় অবশ্য ২-৩ পিছিয়ে ছিল ভারত। সেখান থেকে খেলা ঘুরবে, এমনই আশা করেছিলেন হকি ভক্তরা। কিন্তু তা হয়নি। উল্টে পর পর গোল খেয়ে জয়ের রাস্তা থেকে অনেকখানি সরে যায় লাকরার টিম। ভারতের হয়ে গোল করেছেন পবন রাজভর ও উত্তম সিং। জাপানি গতির সামনে কার্যত দাঁড়াতেই পারেনি ভারত। দুই সিনিয়র লাকরা ও সুনীলও মোটিভেট করতে পারেননি টিমকে।

জাপানের কাছে হারের পর ক্যাপ্টেন লাকরা বলেছেন, ‘প্রথম দুটো কোয়ার্টার আমাদের কাছে খুব কঠিন ছিল। কারণ, আমরা একেবারেই ছন্দে ছিলাম না। পরের দুটো কোয়ার্টারে আমরা খেলায় ফিরেছিলাম ঠিকই, কিন্তু গোলের সুযোগ সে ভাবে তৈরিই করতে পারিনি। ফাইনাল কোয়ার্টারে আমরা নিজেদের ডিফেন্সও গোছাতে পারিনি। বিপক্ষের আক্রমণে ভেঙে পড়েছিল ডিফেন্স। ওই সময় আবার দু’জন ছিল না। সেই কারণেই দুটো গোল হয়েছে।’

নতুন প্রজন্মকে দেখা নেওয়াই ছিল এ বারের এশিয়া কাপের লক্ষ্য। সেই কারণেই একঝাঁক সিনিয়র প্লেয়ারকে বিশ্রাম দেওয়া হয়েছে। কোচ হিসেবে সর্দার সিংয়েরও অভিষেক হল। কিন্তু তাঁরই টিম খুব বেশি দূর এগোতে পারল না।